রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিসুশীল সমাজ নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত : কামরুল

সুশীল সমাজ নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত : কামরুল

দেশের সুশীল সমাজকে ‘ঢাল তলোয়ারহীন নিধিরাম সরদার’ হিসেবে আখ্যায়িত করে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আগামী নির্বাচন বানচাল করার জন্য বিএনপির সঙ্গে সংঘবদ্ধভাবে ষড়যন্ত্র করছে তারা। রোববার সকালে প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ‘জাতীয় নির্বাচন অবাধ, নিরপেক্ষতাই বর্তমান গণতান্ত্রিক সরকতারের প্রত্যাশা-সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে দেশবাসীর করণীয়’ শীর্ষক আলোচনায় কামরুল এসব কথা বলেন্।

তথ্যপ্রযুক্তি আইনের সমালোচনা করে সুশীল সমাজের দেয়া বক্তব্যের জের ধরে তিনি বলেন, “এক উত্তম বড়ুয়ার ব্যক্তিগত কম্পিউটার হ্যাক করার মাধ্যমেই রামুর বৌদ্ধ বিহারেরর হামলার মতো নিন্দনীয় ঘটনা ঘটেছে। সাঈদীর ছবি চাঁদে দেখিয়ে সারাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। এই ধরনের তথ্য সন্ত্রাস প্রতিহত করার জন্যই তথ্যপ্রযুক্তি আইন করা হয়েছে। সে সম্পর্কে সুশীল সমাজের ন্যূনতম জ্ঞান নেই।” তত্ত্বাবধাযক সরকার পুনর্বহালের বিষয়টিকে উড়িয়ে দিয়ে তিনি বলেন, “সংবিধানের বাইরে গিয়ে কোনো উদ্ভট ও অযৌক্তিক দাবির সামনে মাথা নিচু করা হবে না। এ বিষয়ে কোনো সমোঝোতারও প্রশ্ন উঠে না।”

তিনি আরো বলেন, “তত্ত্বাবধায়ক সরকার প্রথমবার গঠন করা হয়েছিল চাহিদার পরিপ্রেক্ষিতে। কিন্তু এখন হাসিনা সরকারের অধীনে তত্ত্বাবধায়ক সরকারের কোনো প্রয়োজনই নেই। তাই নির্বাচনকালে শেখ হাসিনাই সরকার প্রধান থাকবেন।”

বিএনপি ২৬১টি আসনে জয় লাভের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, “নিজেদের দলীয় কোন্দল যাদের মেটানোর ক্ষমতা নেই, তারা দেশের সমস্যার সমাধান করবেন কিভাবে।”

কামরুল বলেন, “ঐক্যবদ্ধভাবে জনগণের সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামী নির্বাচনে আবারো আওয়ামী লীগই জয়লাভ করবে।”

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী মেজর অব. তাজুল ইসলাম, কৃষক লীগের সভাপতি এম এ করিম প্রমুখ।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments