শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিসংবিধান সংশোধন ছাড়া নির্বাচন নয়: মির্জা ফখরুল

সংবিধান সংশোধন ছাড়া নির্বাচন নয়: মির্জা ফখরুল

সংবিধান সংশোধন না হলে দেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনগণ আওয়ামী লীগের দুঃশাসনের যুগে দ্বিতীয়বার ফিরতে চায় না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, “আওয়ামী লীগ মনে করে বিএনপিকে বাদ দিয়ে একতরফাভাবে নির্বাচন করে আবার ক্ষমতায় আসবে। কিন্তু বাংলাদেশের জনগণ দ্বিতীয়বার ক্ষমতায় আসতে দেবে না। তাই ঐক্যদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।”

শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে একটি হোটেলে মহিলা দলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৬ষ্ঠ কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় ফখরুল এসব কথা বলেন। মহিলা দল কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নূরে আরা সাফা।

দেশে একতরফা নির্বাচন হবে না এমন মন্তব্য করে ফখরুল বলেন, “সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করতে হবে। তাহলেই বাংলাদেশে নির্বাচন হবে, না হয় নির্বাচন হবে না।”

তিনি বলেন, “হাতে সময় নেই। আমাদের আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। আর যদি আমরা  সরকারকে ক্ষমতা থেকে সরাতে না পারি, তাহলে নির্বাচন হবে না। নির্বাচন না হলে আমরা আমাদের উন্নয়নের কাজগুলো করতে পারবো না।”

তিনি বলেন, “আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে বেরিয়ে দেশ ও গণতন্ত্রের স্বার্থে দলের ভেতরে কোনো বিভক্তি না রেখে সবার মধ্যে ইস্পাত কঠিন ঐক্য তৈরি করতে হবে।”

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সংগঠনের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ঢাকা জেলা মহিলা দলের আহ্বায়ক সাবিনা ইয়াসমিন, মহানগর মহিলাদলের সভাপতি সুলতানা আহমেদ, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাবীবা চৌধুরী বিথি, সাংগঠনিক সম্পাদক তাহমিনা  শাহিন, সহ-সাংগঠনিক সম্পাদক নিলুফা ইয়াসমিন, মিলি জাকারিয়া, মাসুমা মির্জা, দফতর সম্পাদক আতিকা বেগম প্রমুখ।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments