শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিআলোচনার মাধ্যমে সমাধান চাইলে সংসদে আসুন: খালেদাকে হানিফ

আলোচনার মাধ্যমে সমাধান চাইলে সংসদে আসুন: খালেদাকে হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেছেন, “সংসদ অধিবেশন চলছে। সংসদে এসে আপনারা প্রস্তাব দিন। সংসদেই আমরা রাজনৈতিক বিষয়গুলো আলোচনা মাধ্যমে সামধান করতে চাই।”

শনিবার  সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগের কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এসব কথা বলেন। মাহবুব-উল আলম হানিফ বলেন, “সাংবিধানিক কাঠামোর বাইরে যাবার কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী ২৪ জানুয়ারির মধ্যে নির্বাচন হবে। আমরা আশা করছি আপনারা সংসদ অধিবেশনে যোগ দেবেন। সংসদে আলোচনা করেই আমরা এই সমস্যার সমাধন করবো।”

আওয়ামী লীগ বিদেশীদের কাছে ধরণা দিয়ে রাজনীতি করে না দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, “বিদেশীদের কাছে ধরণা দেয়ার রাজনীতি আওয়ামী লীগ করে না। এটা আপনারা(বিএনপি) করেন। আপনাদেরই এই অভ্যাস আছে। আপনরাই বিদেশীদের দ্বারে দ্বারে ধরণা দেন।”

সরকারকে ব্যর্থ দাবি করে বিএনপি নেতাদের দেয়া বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, “যারা ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে সন্ত্রাস আর লুটতরাজ ছাড়া কিছুই দিতে পারেনি তারা আমাদের ব্যর্থ বলছেন। অথচ আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত দেশ গঠন করেছি। বিনা মুল্যে বই দিয়েছি, কমমূল্যে কৃষকদেও সার দিয়েছি, স্বাস্থ্য সেবার মান উন্নয়নে কমিউনিটি ক্লিনিক চালু করেছি। এগুলো কি আমাদের ব্যর্থতা? এগুলো যদি আমাদেও ব্যর্থতা হয় তাহলে আমরা এ ব্যর্থতা মেনে নিতে আপত্তি নেই।”

এসময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে হানিফ বলেন, “আপনাদের সরকারের ক্ষমতায় থাকাকালে একটিও সফলতা দেখাতে পারবেন? সন্ত্রাস ও জঙ্গিবাদ ছাড়া আর কিছুই দেখাতে পারবেন না।”

কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে সভায় অন্যান্যেও মধ্যে আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামসুল রেজা, সহ সভাপতি খান আলতাব হোসেন বুলু, ওমর ফারুখ, আকবর আলী চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুইট।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments