রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
spot_img
Homeজেলাকুমিল্লায় ঢাবি সিনেটে প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

কুমিল্লায় ঢাবি সিনেটে প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

কুমিল্লায় ঢাবি সিনেটে প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ উচ্চ মাধ্যমিক শাখার বিজ্ঞান ভবন দ্বিতীয় তলায় ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে ২৫ জন গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০১৩ অনুষ্ঠিত হয়।
সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এতে দেখা যায় মোট ৭৫০ জন ভোটারের মধ্যে ৩৩৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন।
এদিকে শনিবার কুমিল্লায় অত্যন্ত উৎসবমুখর পরিবেশে ভিক্টোরিয়া সরকারী কলেজ উচ্চ মাধ্যমিক শাখায় এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে গণতান্ত্রিক ঐক্য পরিষদের ৪ জন প্রার্থী উপস্থিত ছিলেন- অধ্যক্ষ মুহাম্মদ আব্দুর রউফ, মাহফুজা খানম, ড. এস এম ইমামুল হক ও মোঃ শাহজালাল মজুমদার। এছাড়া জাতীয়তাবাদী পরিষদের প্রার্থী হিসাবে উপস্থিত ছিলেন চৈতি গ্র’পের এমডি মোঃ আবুল কালাম।
এদিকে গণতান্ত্রিক ঐক্য পরিষদের পক্ষে কুমিল্লায় সার্বিক ভাবে সহযোগীতা করেন কুমিল্লা সদরের সংসদ সদস্য হাজী আকম বাহাউদ্দিন বাহার, প্রার্থী অধ্যক্ষ মুহাম্মদ আব্দুর রউফ, প্যানেলের কুমিল্লা জেলার সমন্বয়কারী অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, চৌয়ারা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ.এইচ.এম সহিদ উল্লাহ, জেলা বিএমএ’র সেক্রেটারী ও কেন্দ্রীয় স্বাচিপ নেতা ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী সহ নানা পেশার পেশাজীবীগণ।
এছাড়া কুমিল্লায় জাতীয়তাবাদী পরিষদের পক্ষে সার্বিকভাবে সহযোগীতা করেন প্যানেলের জেলা সমন্বয়কারী কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক মিয়া এবং সার্বক্ষণিক মনিটরিং করেন বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলা সভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও জেলা সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদ ইয়াছিন ও এই প্যানেলের সার্বিকভাবে মাঠ পর্যায়ে নেতৃত্ব দেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির জেলা সভাপতি অধ্যক্ষ হস্তুন অর রশীদ।
উল্লেখ্য, ১৪ সেপ্টেম্বর কুমিল্লা সহ দেশের ২৭টি জেলায় এ ভোট গ্রহণ চলে। আগামী ২১ সেপ্টেম্বর আরও ১৩টি জেলায় এবং ২৮ সেপ্টেম্বর ঢাকায় ৩ কেন্দ্রে সর্বমোট ৩৪ হাজার ৫শ ৪৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে মূল প্রতিদ্বন্ধিতা করছে আওয়ামীলীগ সমর্থিত গণতান্ত্রিক ঐক্য পরিষদ ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী পরিষদ। ২৮ সেপ্টেম্বরের আগে কোনো কেন্দ্রের ভোট গণনা করা হবে না, সারা দেশের সকল কেন্দ্রের ভোট ঢাকায় এক সাথে গণনা করা হবে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments