বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeজাতীয় আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নবিরোধী যেকোনো অপশক্তি দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন। আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু করতে নিষ্ঠা ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশও দেন প্রধানমন্ত্রী। রোববার পুলিশ সদরদফতরে জাপানের আর্থিক সহায়তায় নির্মিত পুলিশের এনকম ভবনের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। অনুষ্ঠানে

জঙ্গিবাদ দমন ও বিএনপি-জামায়াতের তাণ্ডব মোকাবেলা, আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের ভূমিকার প্রশংসা করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, “অপশক্তি দমনে আইনের কঠোর ব্যবহার করতে হবে, তবে তা জনগণকে হয়রানি করে নয়।”

প্রধানমন্ত্রী বলেন, “ধর্মান্ধ জামায়াত-শিবির ও হেফাজতিদের হিংস্র সন্ত্রাসী কার্যকলাপ ও ধ্বংসযজ্ঞ রোধে পুলিশ সদস্যরা যে ধৈর্য, সহিষ্ণুতা, ত্যাগ, নিরপেক্ষতা ও পেশাদারিত্বে পরিচয় দিয়েছে তার জন্য আপনাদেরকে আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।”

তবে আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসের নতুন ষড়যন্ত্রের আশংকার কথা জানিয়ে তা মোকাবেলায় পুলিশ বাহিনীকে দিকনির্দেশনা দেন তিনি।

আইনশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে পুলিশের ভূমিকায় যাতে জনঅসন্তোষ তৈরি না হয় সেদিকে যত্নশীল হতে পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, “থানা, তদন্ত কেন্দ্র, ফাঁড়ি, পুলিশ বক্স এবং পুলিশের অন্যান্য দফতরে আগত মানুষ যাতে অযথা হয়রানি, দুর্ব্যবহার বা কোনো দুর্ভোগের শিকার না হয় সেদিকে বিশেষভাবে দৃষ্টি রাখতে হবে। মানুষের আশা ভরসারস্থল এই পুলিশ বাহিনী তারা যেন এই আস্থাটা এই বাহিনীর ওপর রাখতে পারে।”

পুলিশের সার্বিক উন্নয়নে সরকারের ভূমিকা তুলে ধরে সামরিক শাসনের সমালোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “যখন মিলিটারি ডিকটেটররা ক্ষমতায় আসে তখন স্বাভাবিকভাবে তারা নিজেদেরকে বেশি দেখে, পুলিশের দিকে তাকায় না।”

জাতীয় অপরাধ নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ পরিবিক্ষণ ভবন থেকে মাঠ পর্যায়ের অপরাধ ও তা নিয়ন্ত্রণে কেন্দ্রীয় পর্যবেক্ষণের সুযোগ সুবিধা যোগ হলো পুলিশ বাহিনীতে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments