বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
spot_img
Homeজেলারায়পুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অনিয়ম দুর্ণীতির অভিযোগ

রায়পুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অনিয়ম দুর্ণীতির অভিযোগ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের উত্তর চরকাছিয়া রেজিষ্ট্রার্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আকলিমা আক্তার সামীর বিরুদ্ধের অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ পাওয়া গেছে।
সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলী আজগর মোল্লাহ জানান, ২০১৩-জুন প্রকল্পে সরকার এ বিদ্যালয় মেরামত, শ্রেণিকক্ষ সজ্জিত, বাণী লিখনসহ ইত্যাদি কাজের জন্য ৩০ হাজার টাকা বরাদ্দ দেন। এ টাকা তার অনুমতি ছাড়াই দস্তখত নকল করে স্থানীয় সোনালী ব্যাংক থেকে উত্তোলন এবং কোনো কাজ না করে তা আত্মসাৎ করে। এছাড়াও উপবৃত্তির টাকা নিয়ে নানা অনিয়ম করছেন। পরিক্ষার ফি সরকারি নিয়মে না নিয়ে প্রধান শিক্ষিকা নিজের মনগড়া ফি নেয়াসহ নানা দুর্ণীতি করে চলেছেন। এর প্রতিবাদ জানালে বা হিসেবে চাইলে প্রধান শিক্ষিকা উল্টো খারাপ আচরণ করছেন। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য গত ২৭ আগষ্ট শিক্ষা কর্মকর্তা ও আবার ১৭ সেপ্টেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যানের নিকট লিখিতভাবে অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু গত একমাস অতিবাহিত হলেও শিক্ষা কর্মকর্তা প্রধান শিক্ষিকার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করছেনা বলে অভিযোগে জানান।
যোগাযোগ করা হলে প্রধান শিক্ষিকা আকলিমা আক্তার সীমা মোবাইল ফোনে জানান, বিদ্যালয়ে বরাদ্দকৃত ৩০ হাজার টাকা নিয়মানুযায়ী বিভিন্ন খাতে খরচ করা হয়েছে। এখানে কোনো অনিয়ম দুর্ণীতি করা হয়নি। বিদ্যালয়ের সভাপতির অনুমতি ও দস্তখত নিয়েই ব্যাংক থেকে টাকা উত্তোলন করা হয়েছিল। তাছাড়া সভাপতি তার জেঠা শ্বশুর হন। পারিবারিক দ্বন্দ্বের কারণে সভাপতি তাকে হয়রানি করতে ওঠেপড়ে লেগেছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, বিষয়টি তিনি প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ পেয়েছেন। অভিযোগটি সহকারি শিক্ষা কর্মকর্তা মইনুল হোসেনকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য আদেশ দেয়া হয়েছে বলে জানান। মইনুল হোসেন বলেন, আগামী ২৮ সেপ্টেম্বর বিদ্যালয়ে সরেজমিন গিয়ে বিষয়টি তদন্ত করা হবে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments