বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeজাতীয়সুইজারল্যান্ডে মানবাধিকার কমিশন চেয়ারম্যান ড. মিজানের ওপর হামলা

সুইজারল্যান্ডে মানবাধিকার কমিশন চেয়ারম্যান ড. মিজানের ওপর হামলা

সুইজারল্যান্ড সফররত জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।এ সময় তার সঙ্গে দুর্বৃত্তদের ধস্তাধস্তি হলেও তাকে কোনো জখম করতে পারেনি। তিনি সুস্থ আছেন। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।

স্থানীয় সময় রোববার বিকেল চারটার দিকে জুরিখস্থ ভেটিংগেন এলাকার ভিয়েংকেলরিড রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সুইজারল্যান্ড আওয়ামী লীগের প্রাক্তন সাধারণ সম্পাদকের ছেলে তাজুল ইসলামের বিবাহ বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য সেখানে যান জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজান। এসময় তার ওপর অজ্ঞাত সন্ত্রাসীরা হামলা চালানোর চেষ্টা করে। তাকে হামলা থেকে রক্ষার জন্য জুরিখে বসবাসকারী সুইজারল্যান্ড বিএনপির প্রাক্তন সভাপতি মিজানুর রহমানসহ কয়েকজন এগিয়ে এলে হামলাকারীদের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান নিজেকে রক্ষা করতে সক্ষম হন। এ ঘটনার পর তিনি ওই বিবাহ বার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণ না করেই চলে যান।

ধস্তাধস্তিতে সুইজারল্যান্ড বিএনপির প্রাক্তন সভাপতি মিজানুর রহমান ও তার আরো দুই সহযোগী আহত হয়। খবর পেয়ে জুরিখ মেট্রোপলিটন পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হন। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে পুলিশ একজনকে

প্রসঙ্গত, এর আগে লন্ডনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বিচারপতি শামসুদ্দীন চৌধুরীর ওপরও হামলা চালায় দুর্বৃত্তরা।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments