শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeজেলা১শ’ বছর পর ব্যবসায়ীদের নির্বাচন ভোটারদের মাঝে উল্লাস

১শ’ বছর পর ব্যবসায়ীদের নির্বাচন ভোটারদের মাঝে উল্লাস

দীর্ঘ প্রায় ১০০ বছর পর এই প্রথম লক্ষ্মীপুরের রাযপুর উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসাবাড়ি বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনের প্রস্তুতি নেয়ায় ভোটারদের মাঝে আনন্দ আর উল্লাস বিরাজ করছে।
এদিকে প্রার্থীরা নানা প্রতিশ্র“তি ও টাকা ব্যয় করে ভোটারদের খুশি করতে সকাল-বিকেল ছুটে চলেছেন।
উল্লেখ্য, আগামী বুধবার (২৫ সেপ্টেম্বর) সোনাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৬২ জন ভোটার বিভিন্ন প্রতিকে তাদের ভোট প্রয়োগ করবেন।
সোমবার (২৩ সেপ্টেম্বর) কয়েক ব্যবসায়ী জানান, সোনাপুর ইউনিয়নের বাসাবাড়ি নামক স্থানে প্রায় ১০০ বছর আগে কয়েকজন ব্যবসায়ীকে নিয়ে বাজার বসে। সেইদিন থেকে এখন বাজারে প্রায় ২০০ ব্যবসায়ী রয়েছেন। যখন যে দল ক্ষমতায় আসছেন সেই দলের নেতারা তাদের পছন্দের লোককে এ বাজার ব্যবসায়ী সমিতির প্রতিনিধি হিসেবে নিয়োগ দিয়ে আসছিলেন। আর তারা নানা অনিয়ম দুর্ণীতিতে লিপ্ত থাকত। ব্যবসায়ীদের কাছে জবাবদিহিতা ও স্বচ্ছতা ছিলনা। তাই বাজার ব্যবসায়ীরা সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচনের মাধ্যমে নেতা নির্বাচন করা হবে।
এ নির্বাচনে সভাপতি পদে যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- মামুনুর রশিদ, মোঃ শাহ আলম, আলী আহাম্মদ ও মোবারক হোসেন। সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- স্কুল শিক্ষক মোঃ আবু ইউসুফ (কাঞ্চন) ও দেলোয়ার হোসেন। এছাড়া সহ-সভাপতি ও সহ- সাধারণ সম্পাদক পদে দুইজন করে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
ব্যবসায়ী আবু ইউসুফ জানান, দীর্ঘদিন পর ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনের প্রস্তুতি নেয়ায় ভোটারদের মাঝে আনন্দ উল্লাস বিরাজ করছে। সকল প্রার্থীই যার যার অবস্থানে থেকে যোগ্যতা দিয়ে ভোটারদের মন জয় করছেন। এতদিন দলীয় ব্যক্তির অধিনে এ সমিতি চলছিল। অবশেসে সকল ব্যবসায়ীর সম্মতিতে এ নির্বাচন হতে যাচ্ছে।
সোনাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন জানান, দীর্ঘ প্রায় ১শ’ বছর পর এ বাজারের নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় অন্যান্য ব্যবসায়ীর মতো আমিও আনন্দিত। কারণ ভোটাররা তাদের ভোটের মাধ্যমে যোগ্য নেতা নির্বাচন করবেন বলে আশা করছি। নির্বাচনের সময় সকল ধরণের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments