শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeজেলা‘আওয়ামী লীগের মুষ্টিমেয় লোক ছাড়া আর অন্য কোনো রাজনীতিক সংসদ বহাল রেখে...

‘আওয়ামী লীগের মুষ্টিমেয় লোক ছাড়া আর অন্য কোনো রাজনীতিক সংসদ বহাল রেখে নির্বাচন চায় না’:মওদুদ

শুক্রবার রাজধানীর পরিবাগের সংস্কৃতি বিকাশ কেন্দ্রে সতীর্থ স্বজন আয়োজিত ‘রাষ্ট্রীয় সার্বভৌমত্বের গ্যারান্টি নাগরিক নিশ্চিয়তা: আমার দেশ ও মাহমুদুর রহমান” শীর্ষক এক আলোচনা সভায় সংবিধান সংশোধন না হলেও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি এ সব কথা বলেন।

মওদুদ বলেন, ‘আগামী ২৪ অক্টোবরের মধ্যে সরকার সংবিধান সংশোধন করুক বা না করুক, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।’

মানুষ পরিবর্তন চায় দাবি করে তিনি বলেন, বর্তমান সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। জনগণের সমর্থনের কারণেই ১/১১’র ধকল কাটিয়ে বিএনপি আবারো ঘুরে দাঁড়িয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা অভিযোগ করে বলেন, সেনা সমর্থিত ১/১১’র সরকার বিএনপির ওপর নিপীড়ন চালিয়েছিল। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকারও বিএনপির ওপর নিপীড়ন চালিয়ে আসছে।

আওয়ামী লীগ একা হয়ে পড়েছে দাবি করে তিনি বলেন, ‘আওয়ামী লীগের মুষ্টিমেয় লোক ছাড়া আর অন্য কোনো রাজনীতিক সংসদ বহাল রেখে নির্বাচন চায় না, এমনকি ওই নির্বাচনে তারা অংশগ্রহণও করবে না।’

এ সময় মওদুদ বলেন, ‘সংবিধান মানুষের জন্য, মানুষের কল্যাণের জন্য। যে বিধান বাতিল করে সরকার মানুষের ভোটের অধিকার হরণ করা হয়েছে, তা তাদেরকে পুনর্বহাল করতে হবে।’

তিনি বলেন, সরকারকে এখনো অচল করার উদ্যোগ নেয়া হয়নি। জনগণের ভোগান্তির কথা চিন্তা করেই এখন পর্যন্ত কোনো কঠোর কর্মসূচি দেইনি। নভেম্বর থেকে অল্পসময়ে এমন আন্দোলন করা হবে, সরকার দাবি মেনে নিতে বাধ্য হবে।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. পিয়াস করিম, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, মুক্তিযোদ্ধা গণপরিষদের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments