শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeজেলা টেকনাফে ১৪ মালয়েশিয়াগামী ও ৪ হাজার ইয়াবা আটক

টেকনাফে ১৪ মালয়েশিয়াগামী ও ৪ হাজার ইয়াবা আটক

অবৈধভাবে পানি পথে মালয়েশিয়ায় যাত্রাকালে কক্সবাজারের টেকনাফ হতে গত বৃহস্পতিবার ৬ জন ও গতকাল জুমাবার ৮ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। শুক্রবার সকাল ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের হোয়াইক্যং বিজিবি চেকপোস্টে তাদের আটক করা হয়। বিজিবি’র টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শফিকুর রহমান জানান, কক্সবাজার থেকে টেকনাফ যাওয়ার পথে সকালে একটি বাস তল্লাশি চালিয়ে মালয়েশিয়াগামী ৮ জনকে আটক করা হয়। এছাড়াও বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের হোয়াইক্যং বিজিবি চেকপোস্ট থেকে ৬ জনকে আটক করা হয়। আটকদের মধ্যে নারায়নগঞ্জ জেলার ৬ জন ও নরসিংদী জেলার ২ জন ও বৃহস্পতিবার আটককৃত ৬ জন যশোর জেলার বাসিন্দা বলে জানা গেছে।

আটকরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, মোহাম্মদ ইব্রাহিম (৪৮) নামে এক দালালকে এক লাখ ৮০ হাজার টাকা দিয়ে তারা মালয়েশিয়া রওয়ানা দিয়েছিলেন। এ ঘটনায় ওই দালালকে আসামি করে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে। দালাল মোহাম্মদ ইব্রাহিম ঢাকার নারায়নগঞ্জ জেলার মৃত সিরাজ উদ্দিনের ছেলে বলে জানাগেছে।

এদিকে কক্সবাজারের টেকনাফে একটি মোটরসাইকেল ও চার হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গত ২৭ সেপ্টেম্বর শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফ থানা পুলিশের সহকারী উপপরিদর্শক মো. দেলোয়ারের নেতৃত্বে পুলিশ টেকনাফ সদর ইউনয়নের কচুবনিয়া এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদের আটক করে। আটকরা হলেন, টেকনাফ সদর ইউনিয়নের কচুবনিয়া এলাকার আবুল হোছনের ছেলে আব্দুল হাফিজ (৩০) ও মৌলভীপাড়ার জালাল আহমদের ছেলে শামসুল আলম (৩০)। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) দিদারুল ফেরদৌস জানান, আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর থেকে টেকনাফে শুরু হয় বিশেষ অভিযান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম কার্যালয়ের ৬৫ জনের বিশেষ দল, পুলিশের ১২ সদস্য, বিজিবির ১০ সদস্য ও র‌্যাব সমন্বয়ে গঠিত যৌথ একটি দল নিয়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান চালানো হচ্ছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments