রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলারায়পুরে ডাক্তারের অবহেলায় গর্ভবতী মা ও সন্তানের মৃত্যুর অভিযোগ

রায়পুরে ডাক্তারের অবহেলায় গর্ভবতী মা ও সন্তানের মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় মঙ্গলবার (১ অক্টোবর) সকালে গর্ভবতী এক মা ও তার সন্তানের মৃত্যুর অভিযোগ ওঠেছে। এতে মৃতের স্বজনরা মামলার প্রস্তুতি নিয়েছেন।
এ ঘটনায় মৃতের স্বজন ও গ্রামবাসীদের মধ্যে একদিকে যেমন চরম ক্ষোভ বিরাজ করছে অন্যদিকে শোক বইছে।
মৃতের স্বজনরা অভিযোগে জানান, সকাল সাড়ে ৮টায় উত্তর চরবংশী ইউনিয়নের চরঘাসিয়া গ্রামের খাসেরহাট এলাকার বাসিন্দা মোঃ সোহেলের গর্ভবতী স্ত্রী রিনা আক্তারকে (২০) জরুরীভাবে রায়পুর সরকারি হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে আসা হয়। এসময় কর্তব্যরত ডাক্তার রোগীকে অপারেশন থিয়াটরে (ওটি) নিবে নিচ্ছে বলে সময় অতিবাহিত করছিল। কিন্তু এদিকে রোগীর অবস্থা অন্তত শোচনীয় ও প্রচন্ড ব্যাথা উপভোগ করছিলেন। ৩০ মিনিট পর রোগীকে ওটিতে নেয়া হলে সেখানেই মা ও সন্তানের মৃত্যু ঘটে। এতে স্বজনদের মাঝে পুরো হাসপাতাল হইচই পড়ে যায়।
এ ঘটনায় মৃতের স্বজনরা সুষ্ঠু বিচারের দাবি জানালে ডাক্তাররা তাদের সাথে চরম দুর্ব্যবহার করে। পরে কোনো উপায় না দেখে মৃত রোগীকে তার স্বজনরা গ্রামের বাড়িতে নিয়ে যায়।
এ ব্যাপারে রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিশির কুমার রায় বলেন, সকালে অত্যন্ত খারাপ অবস্থায় গর্ভবতী মহিলাকে নিয়ে আসা হয়েছে। তাৎক্ষনিক দ্রুত রোগীকে ওটিতে নেয়ার সাথে সাথে মা ও সন্তান মারা যায়। এখানে ডাক্তার বা নার্সদের কোনো অবহেলা ছিলনা।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপক কুমার সাহা বলেন, এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments