রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলাসদর হাসপাতালে প্রাইভেট কিনিকের অবৈধ বিলবোর্ড!

সদর হাসপাতালে প্রাইভেট কিনিকের অবৈধ বিলবোর্ড!

কক্সবাজার সদর হাসপাতাল প্রাঙ্গন ছেয়ে গেছে প্রাইভেট হাসপাতাল ও কিনিকের বিলবোর্ডে। উন্নত চিকিৎসার সেবার নামে গলাকাটা বাণিজ্যের অভিযোগে এসব কিনিকের ব্যাপারে পত্রপত্রিকায় বিভিন্ন সময় লেখালেখি হলেও টনক নড়ছেনা সংশ্লিষ্টদের। বিধি বাম এমনযে, এসব প্রাইভেট কিনিক ও হাসপাতাল গুলোর কর্তৃপক্ষ তাদের গুরুত্ব ও প্রয়োজনীয়তা বুঝাতে প্রকাশ্যেই সদর হাসপাতাল প্রাঙ্গনে বিলবোর্ড স্থাপন করেছে। সরেজমিনে জানা যায়, খোদ সদর হাসপাতালের চিকিৎসকেরাই এসব কিনিকের সাথে জড়িত রয়েছেন। তাই সদর হাসপাতাল প্রাঙ্গনে কিনিকগুলোর বিলবোর্ড স্থাপনে কোন বাধা নেই বলে মন্তব্য করেন প্রত্যক্ষদর্শীরা। সদর হাসপাতালে প্রাইভেট কিনিকের অবৈধ বিলবোর্ড!

‘সিটি হাসাপাতাল এন্ড ডায়াগনস্টিক’ নামে একটি ভূইফোঁড় প্রতিষ্ঠান রোগীদের মনযোগ আকৃষ্ট করতে সদর হাসপাতাল প্রাঙ্গণেই বিলবোর্ড স্থাপন করেছে। এরকম হাজারো বিলবোর্ড ও চিকিৎসকদের প্রাইভেট কিনিকের বিজ্ঞাপনে সদর হাসপাতাল প্রাঙ্গন ছেয়ে গেছে। মরণাপন্ন ও মুমূর্ষ প্রায় রোগীদের কোমল মনের আবেগকে কাজে লাগিয়ে অসাধু চিকিৎসক ও ব্যাবসায়ীদের এমন কর্মকান্ড জাতির জন্যে সত্যিই হতাশা ব্যাঞ্জক। সদর হাসপাতালে চিকিৎসা নিতে এসে প্রাইভেট গলাকাটা প্রতিষ্ঠান গুলোর রমরমা বাণিজ্যিক বিজ্ঞাপন অনেক ক্ষেত্রেই রোগীদের বিব্রতকর পরিস্থিতিতে ফেলে দেয়। ফলে যেকোন সময় প্রতারণার শিকার হচ্ছে সাধারণ রোগীরা।

এব্যাপারে জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অজয় ঘোষের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রথমে এব্যাপারে কিছুই জানেনা বলে সাফ জানিয়ে দেন। সদর হাসপাতাল প্রাঙ্গনে এধরণের প্রাইভেট কিনিকের বিলবোর্ড কতটুকু বৈধ তা জানতে চাওয়া হলে তিনি বলেন, তা অবশ্যই অবৈধ, এমনকি হাসপাতাল ক্যাম্পাসের ২০কি.মি এলাকাজুড়ে কোন প্রাইভেট হাসপাতাল বা কিনিকের বিজ্ঞাপন লাগানো অবৈধ।

অবৈধ জেনেও স্থাপিত বিলবোর্ডগুলো কেন সরানো হয়নি তা জানতে চাওয়া হলে তিনি এব্যাপারে কোন সদোত্তর দিতে পারেননি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments