মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
spot_img
Homeরাজনীতিসরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যার চেষ্টা করছে : মাহবুব

সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যার চেষ্টা করছে : মাহবুব

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. অব. মাহবুবুর রহমান বলেছেন, “সরকার সংবিধানের কথা বলে গণতন্ত্রকে কুক্ষিগত করে গলাটিপে হত্যা করার চেষ্টা করছে।”

তিনি বলেন, “সংবিধান বেদ, বা্ইবেল বা কুরআন নয় যে এটা পরিবর্তন করা যাবে না। ধর্মগ্রন্থের পরিবর্তন করা যায় না। কিন্তু সংবিধান পরিবর্তন করা যায়। কারণ এটা মনুষ্য সৃষ্টি। এ পর্যন্ত জনস্বার্থে ১৪ বার সংবিধান পরিবর্তন করা হয়েছে।”

রোববার জাতীয প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘নির্বাচন একদলীয় না বহুদলীয়, রাজনৈতিক সমোঝোতা না সহিংসতা, জনমনের শান্তি না উৎকণ্ঠা, কোন পথে সরকার’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাহবুব বলেন, “বাংলাদেশের বর্তমান অবস্থা নিয়ে দেশের জনগণসহ সারা বিশ্বের মানুষ আজ উদ্বিগ্ন। ভবিষ্যতে কী হতে যাচ্ছে এটা নিয়ে সবাই শঙ্কিত।”

তিনি বলেন, “সবাই চায় দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ একটা নির্বাচন হোক। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন না হলে এটা কোনো নির্বাচনই না। এটা হবে জনগণের সঙ্গে প্রতারণা, ছলনা ও লুটেরা নির্বাচন।”

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনার শুভ বুদ্ধির উদয় হোক। অবিলম্বে সংলাপের মাধ্যমে সমোঝোতায় আসুন। আমরা সংঘাত চাই না।”

তিনি বলেন, “বাংলাদেশের যত সন্মান সরকার এক এক করে সব নষ্ট করছে। ড. ইউনূস এর জলন্ত প্রমাণ। সরকার ড. ইউনূসকে বার বার লাঞ্ছিত করে আক্রোশমূলক পদক্ষেপ সারা বিশ্বের কাছে বাংলাদেশকে হেয় করছে।”

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, “সরকার জনগণের ওপর দাঁড়িয়ে জনগণকেই উপেক্ষা করছে। বিরোধীদলকে কোণঠাসা করছে। নিশ্চিহ্ন করে দিতে চাইছে। বিরোধীদল জনগণের কথা বলছে তাই বিরোধীদলেরও ওপর নিপিড়ন চালানো হচ্ছে।”

মাহবুবুর রহমান বলেন, “আজ সরকার যে ভুল করছে এই ভুলই সরকারকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে।”

তিনি বলেন, “এখনো সময় আছে পার্লামেন্টে তত্ত্বাবধায়ক সরকার পুর্নবহাল করুন্ এটাই দেশকে রক্ষা করার একমাত্র উপায়।”

সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলে সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজর অব. হানিফ, সংগঠনের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. রমজান আলী ভুইয়া প্রমুখ।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments