রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলা আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি হাজী আবুল কাশেম দল গোছাতে ব্যস্ত

আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি হাজী আবুল কাশেম দল গোছাতে ব্যস্ত

লাকসাম-মনোহরগঞ্জ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বিশিষ্ট শিল্পপতি, বীর মুক্তিযোদ্ধা হাজী মো. আবুল কাশেম সম্প্রতি তাঁর বাসভবনে একান্ত সাাতকারে আগামী দশম সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণা দিয়েছেন। স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী লাকসামের আওয়ামী রাজনীতিতে ত্যাগী এ নেতা কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের তৃণমূল থেকে শুরু করে উপজেলা পর্যায়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নির্যাতিত, নিপীড়িত ও ত্যাগী নেতা-কর্মীদের উজ্বীবিত করে সাংগঠনিক ভীত শক্তিশালী করার মাধ্যমে এ আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেয়ার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

একান্ত সাাতকারে তিনি বলেন বর্তমানে লাকসাম-মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের রাজনীতি পকেট কমিটি দিয়ে চলছে। ১৯৯৮ সালে লাকসাম উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি গঠিত হলেও এ কমিটিতে দলের নেতৃবৃন্দ কে কি অবস্থানে আছেন তা কেহ-ই জানেন না। তিনি বলেন দীর্ঘ বছর ধরে আওয়ামীলীগের সম্মেলন না হওয়ায় সাংগঠনিকভাবে লাকসামের আওয়ামীলীগ ঝিমিয়ে পড়ছে। তিনি আরও বলেন- বৃহত্তর লাকসামে আওয়ামীলীগকে সু-সংগঠিত করতে সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত আবদুল আউয়াল, জালাল আহমেদ, হাজী আলতাফ আলী, খোরশেদ আলম সুরুজসহ আরো অনেকে নিষ্ঠার সাথে কাজ করেছেন। ওইসময়ে আওয়ামী রাজনীতিতে স্বচ্ছতা, জবাবদিহিতা ও গণতান্ত্রিক ধারা অব্যাহত ছিল।

তিনি বলেন- লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামীলীগের সমন্বয় না থাকার কারণে বিগত দিনে  দুই উপজেলা নির্বাচনে দু’ জন চেয়ারম্যান, চারজন ভাইস চেয়ারম্যান ও পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী পরাজিত হয়েছে।  চলমান পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য আগামী সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে লাকসাম-মনোহরগঞ্জ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছি। বর্তমান আওয়ামীলীগ সরকার সারাদেশে ব্যাপক উন্নয়ন করলেও লাকসাম-মনোহরগঞ্জ  আসনটি অনেক পিছিয়ে রয়েছে। নির্বাচনকে সামনে রেখে হাজী আবুল কাশেম দলীয় নেতাকর্মীদের নিয়ে সভা সমাবেশসহ দল গোছানোর কাজে এখন ব্যস্ত রয়েছেন। এতে করে বিগত দিনে অবমূল্যায়িত নেতাকর্মীদের মাঝে দলীয় কার্যক্রমে প্রানচঞ্চলতা ফিরে এসেছে।

হাজী আবুল কাশেম লাকসাম ন.ফ সরকারি কলেজ ছাত্র সংসদের আমোদ-প্রমোদ সম্পাদক, ১৯ বছর লাকসাম উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে দলকে সু-সংগঠিত করতে নিষ্ঠার সাথে কাজ করেছেন। সর্বশেষ ১৯৮৬ সালে তিনি লাকসাম পৌরসভা আওয়ামীলীগের আহবায়কের দায়িত্ব গ্রহন করেন। ব্যবসায়িক অঙ্গনে হাজী আবুল কাশেম একজন সফল ব্যক্তিত্ব। তিনি আয়াক কর্পোরেশন, সার্ক ইন্টারন্যাশনাল, আয়াক মটরস, কার নেটওয়ার্ক ও নীট জাপান এর চেয়ারম্যান। তিনি নিয়মিত কর প্রদানের মাধ্যমে দেশের রাষ্ট্রীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। তিনি ২০১০ ও ২০১১ সালে কুমিল্লা জেলায় সর্বোচ্চ করদাতা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি ও সম্মাননা পেয়েছেন। তিনি সামাজিক, স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments