রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলাকুবিতে সকল প্রকার নিয়োগ কার্যক্রম এবং পদোন্নতি স্থগিত করেছে হাইকোট

কুবিতে সকল প্রকার নিয়োগ কার্যক্রম এবং পদোন্নতি স্থগিত করেছে হাইকোট

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষক নিয়োগে বিভিন্ন অনিয়মের অভিযোগে এক শিক্ষকের করা রিটের ভিত্তিতে সকল নিয়োগ কার্যক্রম এবং পদোন্নতি স্থগিত করেছে হাইকোর্ট।
সোমবার বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি জাফর আহামেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এ স্থগিতের রায় দেন এবং চার সপ্তাহের মধ্যে উপাচার্যকে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন।

সূত্র জানায়, বিভিন্ন অনিয়ম, স্বজনপ্রীতি, দীলয়করণের ভিত্তিতে শিক্ষক নিয়োগ এবং পদোন্নয়ন করে আসছে উপাচার্য প্রফেসর ড. আমির হোসেন খান। গত ১৬ সেপ্টেম্বর লোক প্রশাসন এবং প্রতœতত্ত্ব বিভাগে কোনো প্রকার নিয়ম তোয়াক্কা না করে বোর্ড বসানোর প্রতিবাদে লোকপ্রশাসন বিভাগের প্রধান মাসুদা কামাল নিয়োগ বোর্ডে উপস্থিত হননি।

এদিকে নিয়োগ বোর্ডে উপস্থিত হয়ে উপাচার্যকে সহযোগিতা না করার কারণে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট গত ১৯ সেপ্টেম্বর মাসুদা কামালের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করে।   এ তদন্ত কমিটির বিরুদ্ধে তিনি হাইকোর্টে একটি পৃথক রিট দায়ের করেন। ফলে হাইকোর্ট ডিভিশন গত ৩ অক্টোবর তদন্ত কমিটিকে অবৈধ ঘোষণা করে।

এছাড়া নিয়োগে অনিয়মের সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে তিনি নিয়োগ কার্যক্রম স্থগিতের জন্য অপর একটি রিট দায়ের করেন।
তার এ রিটের প্রেক্ষিতে সোমবার বিচারপতি নাইমা হায়দার এবং বিচারপতি জাফর আহামেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ বিশ্ববিদ্যালয়ের সকল নিয়োগ কার্যক্রম এবং পদোন্নতি স্থগিত এবং উপাচার্যকে চার সপ্তাহের মধ্যে রিটের জবাব দিতে নির্দেশ দিয়ে রায় প্রদান করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার মজিবুর রহমান মজুমদার রাত ৮ টা ১০ মিনিটে মুঠোফোনে বলেন, “লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান মাসুদা কামালের রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বিশ্ববিদ্যালয়ের সকল নিয়োগ কার্যক্রম এবং পদোন্নতি স্থগিত করেছেন এবং উপাচার্যকে চার সপ্তাহের মধ্যে রিটের জবাব দিতে নির্দেশ প্রদান করেছেন।”

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments