মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
spot_img
Homeশিক্ষাঙ্গণকুমিল্লায় পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

কুমিল্লায় পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

কুমিল্লা পলিটেকনিক ইনষ্টিটিউটের শিক্ষার্থীরা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পদ মর্যাদা বৃদ্ধি ও বেতন-ভাতার বৈষম্যের বিষয়ে সরকারের আশ্বাস গেজেট আকারে প্রকাশের দাবিতে মঙ্গলবার সকল পরীক্ষা বর্জন করেছে।

বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের কুমিল্লা পলিটেকনিক শাখার নেতা আরিফ হোসেন জানান, সরকারের আশ্বাসের বিষয়টি গেজেট আকারে প্রকাশ না হওয়া পর্যন্ত আমরা কোনো পরীক্ষায় অংশ গ্রহণ করবো না। সকালে ৪র্থ পর্বের ১২টি বিষয়ের ৮১৫জন এবং বিকালে ৬ষ্ঠ পর্বের ১২টি বিষয়ের ৭৯৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।

কুমিল্লা পলিটেকনিকের অধ্যক্ষ মো.আকতারুজ্জামান  জানান,পরীক্ষায় অংশ নেয়ার জন্য সোমবার থেকে মাইকিং করা হয়। এছাড়া ছাত্রদের সকল হলও খুলে দেয়া হয়েছিলো।

উল্লেখ্য শিক্ষার্থীরা দাবি আদায়ের জন্য ২৯ সেপ্টেম্বর কুমিল্লা পলিটেকনিক ইনষ্টিটিউটের ক্যাম্পাসের সামনের সড়কে অবরোধ সৃষ্টি করে। পুলিশ তাদের সরিয়ে দিতে চেষ্টা করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। দফায় দফায় সংঘর্ষের এক পর্যায়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ইউএনও ফাতেমা জাহানের গাড়িতে আগুন লাগিয়ে দেয় শিক্ষার্থীরা। এছাড়া শিক্ষার্থীরা স্থানীয় তহশিল অফিস ভাংচুর করে। সংঘর্ষের ঘটনায় ৫ পুলিশসহ ১৫জন আহত হয়। এসব ঘটনায় নাম উল্লেখসহ ৩৩ জন এবং অজ্ঞাত দুই হাজার জনের বিরুদ্ধে পুলিশ ২টি এবং স্থানীয় সহকারী ভূমি কর্মকর্তা একটি মামলা দায়ের করেন। এসব মামলায় ৩৩জনকে গ্রেফতার করা হয়।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments