রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিজনগণ ২৫ অক্টোবর সরকারের ক্ষমতা ছিনিয়ে নেবে: রিজভী

জনগণ ২৫ অক্টোবর সরকারের ক্ষমতা ছিনিয়ে নেবে: রিজভী

দেশের জনগণ ২৫ অক্টোবর সরকারের ক্ষমতা ছিনিয়ে নেবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

রহুল কবীর রিজভী আহমেদ বলেন, “২৫ তারিখ ১৮ দলীয় জোটের জনসভা হবেই। সরকারের কতিপয় মুখচেনা আইনশৃঙ্খলা বাহিনী  নির্দলীয় সরকারের দাবিতে উত্তাল আন্দোলন ব্যর্থ করতে চায়।”

রহুল কবীর রিজভী আহমেদ  বলেন,  “২৫ অক্টোবর সারা দেশ থেকে জনতার পদাতিক বাহিনী জনসভায় অংশ নেবে।  জনগণ নিরস্ত্র, যদি তাদেরকে বাধা দেয়া হয় তাহলে  বাধা প্রতিহত করার জন্য জনতার পদাতিক বাহিনী গোলন্দাজ বাহিনীতে পরিণত হবে। আমাদের হাতে আইনসঙ্গত ও ন্যায়সঙ্গত যা আছে তা দিয়ে সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রতিহত করা হবে।”

মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তাকের রহমানকে দস্যুর সঙ্গে তুলনা করায় অর্থমন্ত্রীর তীব্র সমালোচনা করে রিজভী বলেন,  “তার বয়স আশির ওপরে, তার সম্পর্কে দেশের মানুষ জানে। তিনি সারাজীবন শাখায় শাখায় মধু লোভী মৌমাছির ন্যায় পদলেহন করেছেন। নিজের ব্যর্থতা ঢাকার জন্য প্রভুর মনোরঞ্জের জন্য এসব কথা বলছেন। যিনি বার বার রাজনৈতিক কাপড় বদল করেন তার পক্ষে তারেক রহমান সম্পর্কে এমন উদ্ভট কুরুচিপূর্ণ বক্তব্য রাখা স্বাভাবিক।”

দেশের সার্বিক অর্থনীতি বিপর্যয়ের কারণে অর্থমন্ত্রী জাতীয় রাবিশে পরিণত হয়েছেন বলে উল্লেখ করেন রিজভী আহমেদ।

বাংলাদেশে অর্থমন্ত্রীর বক্তব্য অবান্তর ও দায়িত্বজ্ঞানহীন উল্লেখ করে  তীব্র নিন্দা জানান তিনি।  মুক্তিযুদ্ধে জয়ের বাবা-মার ভূমিকা কী? অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন রাখেন তিনি।

প্রতিহত করতে চাইলে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে নির্বাচনের ব্যবস্থা করা হবে ইসির এমন বক্তব্যের সমালোচনা করেন তিনি।

নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন,  “নির্বাচন কমিশন জাতির নয় একটি দলের প্রতিনিধিত্ব করেন। কমিশন নির্বাহী বিভাগের প্রধানের ইচ্ছা পালন করছেন। জনগণের ন্যায়সঙ্গত দাবির প্রতি কমিশনের কোনো আগ্রহ নেই। তাদের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না।”

রিজভী বলেন, “সরকার বিরোধী দলকে দমন করার পন্থা অবলম্বন করছে। রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করতে পুলিশ ও র‌্যাবকে রক্ষীবাহিনীর ন্যায় ব্যবহার করছে। নেতাকর্মীদের বাসায় হানা দিচ্ছে।”

সম্মেলনে অন্যদের মধ্যে দলের অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহ-দফতর আসাদুল করিম শাহীন, যুবদলের সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম প্রমুখ।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments