শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
spot_img
Homeরাজনীতিদেশবাসীকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী ও বিরোধী নেত্রীর ঈদ শুভেচ্ছা

দেশবাসীকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী ও বিরোধী নেত্রীর ঈদ শুভেচ্ছা

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন । সোমবার পৃথক বাণীতে তারা আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন। বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।

তিনি বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্যের অনুপম নিদর্শন। মহান আল্লাহর নির্দেশে হযরত ইব্রাহীম (আ.) প্রাণপ্রিয় পুত্র হযরত ইসমাইল (আ.)-কে কোরবানী করতে উদ্যত হয়ে আল্লাহর প্রতি যে আনুগত্য ও ভক্তি প্রদর্শন করেছেন তা অতুলনীয়।

রাষ্ট্রপতি বলেন, সমগ্র বিশ্ববাসীর কাছে এ ত্যাগ চির সমুজ্জ্বল ও অনুকরণীয় হয়ে থাকবে। একটি শান্তিপূর্ণ ও সহনশীল সমাজ বিনির্মাণে ধৈর্য ও সহনশীলতা অপরিহার্য। পবিত্র ঈদুল আযহার মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেছেন, প্রিয়বস্তুকে মহান আল্লাহর উদ্দেশে উৎসর্গের মাধ্যমে তাঁর সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহীম (আ.) স্থাপন করে গেছেন, তা বিশ্ববাসীর জন্য চিরকালই অনুকরণীয় ও অনুসরণীয়।

তিনি বলেন, এই উৎসবের মধ্যদিয়ে সামর্থ্যবান মুসলমানরা কোরবানীকৃত পশুর গোশত আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে প্রকারান্তরে সকলের মধ্যে সমতা প্রতিবিধান এবং সহমর্মিতা অনুশীলন করে থাকেন।

ঈদুল আযহা উপলক্ষে এক বাণীতে বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতিতে ঈদের আনন্দ যথাযথভাবে উপভোগ করা সবার পক্ষে সম্ভব হবে না।

তিনি দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি দরিদ্র ও কম আয়ের মানুষকে চরম দুর্ভোগের মুখে ঠেলে দিয়েছে। পানি, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের তীব্র সংকট জনজীবনে দুর্বিষহ পরিস্থিতির সৃষ্টি করেছে।’

খালেদা জিয়া বলেন, ‘স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানীর প্রধান শিক্ষা। হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধ পরিহার করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হওয়া আমাদের কর্তব্য।’

দেশের বিত্তবান ও সামর্থবান ব্যক্তিদের, দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার আহ্বান জানান তিনি।

এদিকে, রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবনে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে পবিত্র ঈদুল আযহার দিন দলের নেতাকর্মী, পেশাজীবী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, কূটনৈতিক, বিচারপতি ও সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

এছাড়া একই দিন সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কূটনৈতিক, পেশাজীবী, দলের নেতাকর্মী ও সর্বস্তরের সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments