রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলাফেনী-বিলোনীয়া সড়কে অধিক বাঁকে ঝুঁকিপূর্ণ যানচলাচল

ফেনী-বিলোনীয়া সড়কে অধিক বাঁকে ঝুঁকিপূর্ণ যানচলাচল

ফেনী-বিলোনীয়া ২৬ কিলোমিটার দৈর্ঘ্য আঞ্চলিক মহাসড়কের ঝুঁকিপূর্ণ বাঁক সোজাকরনের জন্য কোন উদ্যোগ নেয়নি সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ২৬ কিলোমিটার সড়কে মারাত্মক ঝুঁকিপূর্ণ ২০ টি ছোট বড় বাঁক। প্রতিদিন কোন না কোন বাঁকে দূর্ঘটনা ঘটছে। স্পট সমূহ ফেনী থেকে রানীরহাট, মজিদ মিয়ার ব্রীজ, কাজিরবাগ, ফরেষ্ট গেইট, কহুয়া উত্তর পাশ্বে হাসানপুর ব্রীজ, হাসানপুর তাহেরের দোকান, আনন্দপুর বাজারের দক্ষিন পাশে ও উত্তর পাশে, আনন্দপুর চারা বটগাছ প্রাইমারী স্কুল সড়কের মাথায়, ফুলগাজী বাাজর বেইলি ব্রীজ, চিথলিয়া নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের দক্ষিন পাশে, আবদুল আজিজ বিএ সড়কের মাথায়, পরশুরাম বাজার ব্রীজ, পরশুরাম বিজিবি ক্যাম্প সংলগ্ন সড়ক ও বাউরখুমায় ৫ টি বাঁক রয়েছে। বিলোনীয়ায় স্থল বন্দর থাকা স্বত্ত্বেও যোগাযোগ ব্যবস্থা উন্নীতকরন কিংবা বাঁক সোজাকরনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন উদ্যোগ নেয়নি। ছোট বড় দূর্ঘটনায় প্রতিদিনই হতাহতের ঘটনা ঘটছে। কেউ অকালে প্রাণ হারাচ্ছে, আর কেউবা পঙ্গুত্ব বরণ করছে। যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। সড়কের দু’পাশে সরকারি সম্পত্তি থাকায় অধিগ্রহন ছাড়াই বাঁক সোজা করা সম্ভব। সড়কে সতর্কতা মূলক কোন বোর্ডও নেই। অনেকেই জানান, চালকদের দেখতে গাছ কেটে বা না লাগিয়ে সমস্যা সমাধান সম্ভব।

এ ব্যাপারে ফেনী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এনামুল হক জানান, এ মুুহুর্তে বাঁক সোজাকরনের কোন পদক্ষেপ নেই। তিনি আরও জানান, চালকদের প্রতিবন্ধকতা হয় এমন গাছগুলো কেটে ফেলতে বনবিভাগকে বলা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments