সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
spot_img
Homeজাতীয়রাজনীতির মতই ঈদ উৎসবের আগ মুহূর্তে বৈরী আবহাওয়া

রাজনীতির মতই ঈদ উৎসবের আগ মুহূর্তে বৈরী আবহাওয়া

দেশের রাজনীতির মতই  ঈদ উৎসবের আগ মুহূর্তে আবহাওয়া বৈরী হতে শুরু করেছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত রৌদ্রজ্বল আবহাওয়া থাকলেও বিকেল থেকে শুরু হয়েছে বৃষ্টি। আর এই অবস্থা আগামীকাল বুধবার ঈদের দিন পর্যন্ত থাকবে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রাজধানী ঢাকাসহ সারা দেশে ঘূর্ণিঝড় ‘পাইলিন’ ও মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ৭২ ঘণ্টা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রাজশাহী ও রংপুর বিভাগে মাঝারি থেকে ভারি বর্ষণের আশঙ্কা রয়েছে বলেও পূবার্ভাসে বলা হয়েছে। তবে রাজধানীতে ভারী বৃষ্টির সম্ভাবনা কম বলে জানানো হয়েছে।

এদিকে, মঙ্গলবার দুপুরের পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় মাঝারি বৃষ্টিপাত হয়েছে। ঘূর্ণিঝড় পাইলিনের প্রভাবে মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত রংপুর বিভাগ ও তৎসংলগ্ন এলাকায় ভারি থেকে অতি ভারি বর্ষণ হয়েছে।

এর মধ্যে সৈয়দপুর সর্বোচ্চ ২৬৬ মিলি, দিনাজপুরে ১৯৪ মিলি, রংপুরে ১৬০ মিলি, ঈশ্বরদীতে ১৯ মিলি, রাজশাহীতে ১৮ মিলি, বগুড়া ও খুলনায় ১৫ মিলি করে বৃষ্টি হয়েছে। এছাড়া বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গা,যশোর ও সাতক্ষীরায়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments