বৃহস্পতিবার, জানুয়ারী 27, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 27, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 27, 2022
spot_img
HomeUncategorizedপুলিশ ফাঁড়ি থেকে আসামী ছিনিয়ে নিয়ে গেছে এলাকাবাসী:সংঘর্ষ,আহত১২

পুলিশ ফাঁড়ি থেকে আসামী ছিনিয়ে নিয়ে গেছে এলাকাবাসী:সংঘর্ষ,আহত১২

খাগড়াছড়িতে দেশীয় তৈরি বন্দুকসহ আটকেএকজন সরকারি কর্মচারীকে জেলা সদরের ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ি থেকে ছিনিয়ে নিয়ে গেছে এলাকাবাসী। মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষে সহকারী পুলিশ সুপার, সেনাসদস্য, গ্রামবাসীসহ ১২ জন আহত হয়।

ওই সরকারি কর্মচারীর নাম  অরুণ বিকাশ চাকমা। তিনি পানছড়ি উপজেলার প্রাণিসম্পদ বিভাগের সহকারী সার্জন ( সিনিয়র অ্যাসিস্ট্যান্ট)। তাঁকে সোমবার দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে নিজ বাসা থেকে বন্দুকসহ আটক করেছিলেন সেনাসদস্যরা। পরে তাকে ওই পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়।

অরুণ বিকাশের মুক্তির দাবিতে মঙ্গলবার সকাল থেকেই খাগড়াছড়ি-পানছড়ি সড়ক অবরোধ করে রাখে এলাকাবাসী। তারা ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করে। এরপর বেলা সাড়ে তিনটার দিকে ফাঁড়িতে ঢুকে অরুণ বিকাশকে ছিনিয়ে নিয়ে যায় তারা। বিকেল পাঁচটার পর পানছড়ি-খাগড়াছড়ি সড়কের অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, “সহস্রাধিক নারী-পুরুষ ফাঁড়িতে ঢুকে আটক ব্যক্তিকে নিয়ে যায়। পর্যাপ্ত নারী পুলিশ সদস্য না থাকায় তেমন প্রতিরোধ করা সম্ভব হয়নি। এ সময় সংঘর্ষে সেনাবাহিনীর এক সৈনিক, সহকারী পুলিশ সুপারসহ ১২ জন আহত হয়। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক ও শান্ত রয়েছে।”

পুলিশ সুপার শেখ মিজানুর রহমান জানান, ছিনিয়ে নেয়া ব্যক্তিদের বিরুদ্ধে অস্ত্র আইন, সরকারি কাজে বাধা প্রদান এবং ছিনিয়ে নেয়ার বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ ও নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, সোমবার দিবাগত গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে ভাইবোনছড়ার রাচাইনা কার্বারি পাড়ায় নিজ বাড়িতে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি বন্দুক ও ইউপিডিএফের বেশ কিছু চাঁদার রসিদ উদ্ধার করে সেনাবাহিনী। এ ঘটনায় অরুণ বিকাশ চাকমাকে আটক করা হয়। সেনাবাহিনীর সদস্যরা তাকে ভাইবোনছড়া পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করেছিলেন।

ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের সদস্য ও অরুণ বিকাশ চাকমার স্ত্রী উক্রাসং মারমা অভিযোগ করেন, গভীর রাতে বাসায় হামলার সময় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকেও বেদম মারধর করেছেন। স্ত্রীর অভিযোগ অসত্য বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনী সূত্র।
এদিকে পানছড়ি সড়কে অবরোধের প্রতিবাদ জানিয়ে বাঙালি ছাত্র পরিষদ শহরের চেঙ্গী স্কোয়ারে প্রায় ১ ঘণ্টা অবরোধ করে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ভাইবোনছড়া ও আশপাশ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments