শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিআইনজীবীরা ডিএমপি’র নির্দেশ অমান্য করে মিছিল-সমাবেশ করেছে

আইনজীবীরা ডিএমপি’র নির্দেশ অমান্য করে মিছিল-সমাবেশ করেছে

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা মহানগর পুলিশের  নির্দেশ অমান্য করে জজ আদালতে মিছিল সমাবেশ করেছে । রোববার দুপুরে ৪০/৫০ জন আইনজীবী নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মিছিল ও সমাবেশ করেন। এসময় তারা ‘ডিএমপি কমিশনারের অবৈধ নির্দেশ মানি না’, ‘নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই’, ‘খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন চলবে’ প্রভৃতি শ্লোগান দেন তারা।

এর আগে গত শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) নাশকতা ও সংঘর্ষের আশঙ্কায় রোববার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা মহানগর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে।

রোরবার আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সম্পদের হিসাব বিবরণী জমা না দেয়া সংক্রান্ত দুর্নীতি মামলায় চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল।  কিন্তু সুপ্রিম কোর্টের আলিল বিভাগে লিভ টু আপিল মামলা নিষ্পত্তি না হওয়ায় তার আইনজীবীরা মামলাটি শুনানির জন্য সময় চান।  ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. মোতাহার হোসেন আগামী ১০ নভেম্বর শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেন।

এরপরই বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, খোরশেদ মিয়া আলম, বোরহান উদ্দিনের নেতৃত্বে ৪০/৫০ জন আইনজীবী নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মিছিল করেন।

এসময় তারা ঢাকার জজ আদালত প্রাঙ্গণ কয়েকবার প্রদক্ষিণ করেন। মিছিল শেষে আদালত প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদারসহ জাতীয়তাবাদী আইনজীবী নেতারা বক্তব্য দেন।

এসময় আদালত প্রাঙ্গণে বিপুলসংখ্যক পুলিশ থাকলেও মিছিল সমাবেশে কোনো ধরনের বাধা দেয়নি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments