শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeজেলা রায়পুরে ১৩ জেলেকে দন্ড ও জরিমানা

রায়পুরে ১৩ জেলেকে দন্ড ও জরিমানা

প্র্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ ধরায় লক্ষ্মীপুরের রায়পুরে ১৩ জেলেসহ ৫টি বোট আটক করেছে কোস্টগার্ড। তাদের মধ্যে ১ জনকে এক বছর, ৩ জনকে তিন মাসের সশ্রম কারাদন্ড ও ৯ জনকে ২ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার রাতে ও রোববার ভোরে অভিযান চালিয়ে মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ২ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ আটক করে নদীর পাড়ে বিনষ্ট করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম ও জেলার সহকারি ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) আনোয়ার-উল-হালিম এ দন্ড ও জরিমানা দেন।

মৎস্য অফিস সূত্রে জানা গেছে, নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় চরঘাসিয়া গ্রামের রাসেল সরদার, হিজলা গ্রামের মুসলিম খা, মাসুদ মিয়া, হারুন বেপারি, শরিফ বেপারি, আলী হোসেন, রাসেল সরদার, নাজির হোসেন, সেলিম হাজি, ইউছুফ হাওলাদার, সজিব রাড়ি, মাসুদ ও ঝাউডগি গ্রামের খাজা আহাম্মদসহ ১৩ জনকে আটক করা হয়েছে।

রায়পুর উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান জানান, নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার বন্ধে প্রশাসন বদ্ধপরিকর। এ ল্েয ইতোমধ্যে বেশ কয়েকটি অভিযান চালানো হয়েছে।

উল্লেখ্য, ১৩ থেকে ২৩ অক্টোবর ১১দিন নদীতে মা ইলিশসহ সব ধরনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এসময়ের মধ্যে মাছ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয় দন্ডনীয় অপরাধ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments