বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeরাজনীতিসভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আলোচনার পরিবেশ ক্ষুণ্ন করেছে: মেনন

সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আলোচনার পরিবেশ ক্ষুণ্ন করেছে: মেনন

“সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ আলোচনার পরিবেশ ক্ষুণ্ন করেছে।” বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেন, “সভা-সমাবেশ নিষিদ্ধ করা মতপ্রকাশের বিরুদ্ধে একটি বাধা। আশা করি, সরকার ও পুলিশ নিষেধাজ্ঞা তুলে নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়াকে অব্যাহত রাখবে।”

রোববার সকালে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মেনন এসব কথা বলেন। জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণের ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে রাশেদ খান মেনন বলেন, “আমরা মনে করি প্রধানমন্ত্রীর এই প্রস্তাব সমঝোতার পথকেই প্রশস্ত করবে। এই প্রস্তাব ধরেই সমাধানের সূত্র বের করতে হবে। এই প্রস্তাবের যা কিছু অস্পষ্টতা আছে, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে তাকে আরো সুনির্দিষ্ট স্পষ্ট করা যেতে পারে। আমরা সেই লক্ষ্যে প্রধান বিরোধীদলসহ সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার ওপর গুরুত্ব আরোপ করছি।”

মেনন বলেন, “ নির্বাচন সম্পর্কে সবধরনের অনিশ্চয়তা দূর করা ও একটি বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনকালীন অন্তবর্তী সরকারের রুপরেখা, তার ক্ষমতার পরিধি ও প্রশাসনিক বিন্যাস সুনির্দিষ্টকরণের দাবি জানিয়ে আসছি। আমরা নির্বাচনকালীন স্বরাষ্ট্র, জনপ্রশাসন, স্থানীয় সরকার ও অর্থমন্ত্রণালয় নির্বাচন কমিশনের হাতে প্রধান ও নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের জন্য সংসদ ভেঙে দিয়ে নির্বাচন অনুষ্ঠানের জন্য আহ্বান জানিয়ে আসছি।”

এছাড়া সংবাদ সম্মেলনে রাশেদ খান মেনন সমদূরত্বে না থেকে অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো বিমল বিশ্বাস, নুরুল হাসান, হাজেরা সুলতানা, কামরুল আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য আলী আহমদ, এনামুল হক এমরান প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments