শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeজেলাসোনাগাজীতে পুলিশ আতংকে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা

সোনাগাজীতে পুলিশ আতংকে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা

সোনাগাজী পৌর শহরে পুলিশ,আ’লীগ ও ছাত্রদল-যুবদলের ত্রি-মুখি সংঘর্ষে পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় গ্রেফতার আতংকে ঘর ছাড়া সোনাগাজীর ছাত্রদল-যুবদল নেতাকর্মীরা।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত শনিবার বিকালে সোনাগাজী পৌর শহরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ,আ’লীগ ও ছাত্রদল-যুবদলের নেতাকর্মীদের ত্রি-মুখি সংঘর্ষে পৌর শহর রনেেত্র পরিনত হয়। এই সময় ১৪ পুলিশসহ উভয় দলের অর্ধশত নেতাকর্মী আহত হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৪১০ রাউন্ড শর্টগানের  গুলি ও ২৫ রাউন্ড টিয়ারশেল নিপে করে। পরে পুলিশের উপর হামলা, সরকারী কাজে বাধা, ও অবৈধভাবে বিস্ফোরকদ্রব্য  বহন ও   নিপে করে পুলিশ আহত হওয়ার অভিযোগ এনে সোনাগাজী মডেল থানার এসআই শাহ কামাল বাদী হয়ে সোনাগাজী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঞা সহ এজাহারে ১০৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা ৭০জন ছাত্রদল, যুবদল নেতাকর্মীকে আসামী করে থানায় মামলা দায়ের করে।

মামলার পর থেকে পুলিশী গ্রেফতার আতংকে ঘর ছাড়া হয়ে দিক বেদিক ছুটাছুটি করে জীবন যাপন করছে ছাত্রদল, যুবদল নেতাকর্মীরা। উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঞা অভিযোগ করে বলেন, বর্তমান উপজেলা ও পৌর বিএনপির  সভাপতি, সম্পাদকসহ কয়েকজন নেতাকর্মী আ’লীগ ও পুলিশকে উচকানি দিয়ে ছাত্রদলের আয়োজিত   স্থানীয় সংসদ সদস্য মোশাররফ হোসেন এমপি’র সম্মানে গণজমায়েত অনুষ্ঠানটি পন্ড করার ল্েয প্রত্য ও প্ররোভাবে সহযোগিতা করেছেন্। এমনকি ওই সব নেতাকর্মীরা ছাত্রদল, যুবদলের বিভিন্ন নেতাকর্মীর নাম, ঠিকানা মামলায় অন্তর্ভূক্ত করার জন্য পুলিশকে সহযোগিতা করেছেন। আমরা এ মামলার তীব্র নিন্দা জানিয়ে অনতিবিলম্বে রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলাটি প্রত্যাহার করার জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানাচ্ছি।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সুভাষ চন্দ্র পাল জানান, যারা শান্ত সোনাগাজীতে অশান্ত করতে চায় তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

পুলিশের হামলার মামলায় অভিযুক্ত আসামীদেরকে গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। এছাড়াও যে কোন ধরণের পরিস্থিতি মোকাবেলা  ও আইন শৃংখলা পরিস্থিতি উন্নয়নের লক্ষে পৌর শহরে  অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments