শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
spot_img
Homeজেলা সেন্টমার্টিনে জাহাজ চলাচলের উপর নিষেধাজ্ঞা

সেন্টমার্টিনে জাহাজ চলাচলের উপর নিষেধাজ্ঞা

সেন্টমাটিন রুটে পর্যটকবাহী জাহাজ এলসিটি কুতুবদিয়ার ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে আটকে পড়ে। দুই ঘন্টা সাগরে ভাসার পর যান্ত্রিক ত্রুটি সেরে সাড়ে ৮শ’ যাত্রী নিয়ে টেকনাফ এসে পৌছে। মঙ্গলবার থেকে পরবর্তী নিদেশ না দেওয়া পর্যন্ত জাহাজটি চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করে উপজেলা প্রশাসন। ২১ অক্টোবর সোমবার বিকাল ৩টায় সেন্টমাটিন জেটি ঘাট হতে টেকনাফের উদ্যেশ্যে রওয়ানা হয়ে ৫/৬ কিলোমিটার আসলে হঠাৎ করে জাহাজটি যান্তিক ত্র“টির কবলে পড়ে আটকে যায়। এ সময় বঙ্গোপসাগরে জাহাজের যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করে বিভিন্ন স্থানে মুঠোফোনে সংবাদ দেয়।

এদিকে দুই ঘন্টা পর জাহাজটি ত্র“টি সেরে পুনরায় টেকনাফের উদ্যেশ্যে রওয়ানা করে রাত ৮টায় দমদমিয়া ঘাটে পৌছেন বলে জানায়। এ সময় টেকনাফ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজীর নেতৃত্বে উপজেলা প্রশাসন ফেরত আসা সাড়ে ৮শ’ যাত্রীদের নাস্তা ও পানীয় জলের ব্যবস্থা করে। এ সময় এলসিটি কুতুবদিয়া জাহাজ কর্তৃপ কাউকে পাওয়া যায়নি। এদিকে এলসিটি কুতুবদিয়া জাহাজের ধারন মতা হচ্ছে ৩শ’। সেখানে সাড়ে ৮শ’ যাত্রী নেয়। অথচ এ জাহাজে সাড়ে ৫শ’ অতিরিক্ত যাত্রী রয়েছে। সেন্টমাটিন রুটে চলাচলকারী জাহাজ গুলোতে কি প্রশাসনের নজরদারীর বাইরে চলাচল করছে এমন প্রশ্ন এলাকাবাসীর।

জানা যায়, টেকনাফ হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ঘাট দিয়ে সকাল সাড়ে ৯টায় পর্যটকবাহী জাহাজ এলসিটি কুতুবদিয়া সেন্টমার্টিনের উদ্যেশ্যে ছেড়ে গিয়ে নির্ধারিত সময়ে পৌছে। যথা সময় বিকেলে টেকনাফের উদ্যেশ্যে আসার পথে সাগরে হঠাৎ যান্তিক ত্র“টির কবলে পড়ে আটকে যায়। যার ফলে জাহাজটি ফিরে আসতে অনেক সময়ের প্রয়োজন হয়।

এ ব্যাপারে এলসিটি কুতুবদিয়া জাহাজের ইনচার্জ মো. আজিজের সাথে কয়েকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সেলিনা কাজী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জাহাজটি মাঝ পথে ইঞ্জিন বিকল হয়ে কিছুন আটক থাকার পর একটু দেরিতে টেকনাফ ঘাটে পৌছে। দমদমিয়া জাহাজ ঘাটে কর্তৃপ কাউকে না পেয়ে মঙ্গলবার থেকে পরবর্তী নিদেশ না দেওয়া পর্যন্ত এলসিটি কুতুবদিয়া জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments