রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলারায়পুরে সর্বত্র জনমনে আতংক বিরাজ ২৫ অক্টোবরে বিএনপি-জামায়াতকে প্রতিরোধের ঘোষণা আওয়ামী লীগের

রায়পুরে সর্বত্র জনমনে আতংক বিরাজ ২৫ অক্টোবরে বিএনপি-জামায়াতকে প্রতিরোধের ঘোষণা আওয়ামী লীগের

২৫ অক্টোবরকে ঘিরে সারাদেশে সাথে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় সর্বত্র উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। গত কয়েকদিন ধরেই উপজেলা বিএনপির পক্ষ থেকে ২৫ অক্টোবর মাঠ দখলে নেয়ার জন্য নানামুখী প্রস্তুতি নেয়ার খবর পাওয়া গেছে। তাদের বিভিন্ন কর্মকান্ডেও তারা লোক সমাগম বাড়ানোর চেষ্টা করছেন। ওই দিন সরকারের পতন ঘটাতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা সহিংস আন্দোলনে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে। এছাড়াও ইতিমধ্যে তারা উপজেলায় ৫১ সদস্যবিশিষ্ট সংগ্রাম কমিটি গঠন করেছে।

এদিকে বিএনপি জামায়াত রাস্তায় কোনো নৈরাজ্য করলে তা প্রতিহত করার হুমকি দিয়েছে আ.লীগ ও সহযোগী সংগঠনগুলো। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে প্রস্তুতি সভাও করেছে তারা। এ অবস্থায় জনমনে আতংক বিরাজ করছে। এদিকে নাশকতা ঠেকাতে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা সচেষ্ট রয়েছে বলে জানা গেছে।  এ নিয়ে স্থানীয় রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে ওঠেছে। অনেকেই রক্তক্ষয়ী সংঘষের্র আশংকা করা হচ্ছে। স্থানীয় লোকজনের মাঝে এ দিনকে ঘিরে নানা আতংক, উদ্বেগ আর উৎকণ্ঠা রয়েছে।

জানা গেছে, লক্ষ্মীপুর উপজেলা ১৮ দলীয় ঐক্য জোটের সমন্বয় সভায় উপজেলা বিএনপির আহ্বায়ক এড. মনিরুল ইসলাম হাওলাদার, প্রথম যুগ্মআহ্বায়ক উপজেলা জামায়াতের আমির হাবিবুর রহমান মিন্টু ও সদস্য সচিব উপজেলা জামায়াতের সেক্রেটারী শাহজাহান পাটোয়ারীসহ ৫১ সদস্যবিশিষ্ট সংগ্রাম কমিটি গঠন করা হয়। বিএনপি নেতারা জানিয়েছেন, ওইদিন সকাল থেকে উপজেলাসহ শহরগুলোর প্রধান সড়কে নেতাকর্মীরা অবস্থান করবে। শান্তিপূর্ণ পরিবেশে তারা আন্দোলনের মাধ্যমে একতরফা পাতানো নির্বাচনের বিরুদ্ধে জনমত জাগিয়ে তুলবেন। এ আন্দোলনে কেউ বাধা দিলে জনগণকে সঙ্গে নিয়ে তারা প্রতিহত করবেন।

বিভিন্ন শ্রেণী-পেশার লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ২৫ অক্টোবরকে ঘিরে সড়কের পাশের গাছ কেটে সড়ক অবরোধ, জ্বালাও-পোড়াও, হামলা-ভাঙচুর হওয়ার আশঙ্কা রয়েছে। এদিকে জামায়াত-শিবির ঢাকা ও চট্টগ্রামসহ সারাদেশের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করার পরিকল্পনা করছে বলে কয়েকটি সূত্র জানিয়েছে।

রায়পুর উপজেলা বিএনপির আহ্বায়ক ও জেলা ১৮ দলীয় জোটের সংগ্রাম কমিটির আহ্বায়ক এড. মনিরুল ইসলাম হাওলাদার বলেন, ‘একদলীয় নির্বাচন প্রতিহত করতে আমাদের নেতা-কর্মীরা রাজপথে থেকে শান্তিপূর্ণ আন্দোলন করবেন। এ উপজেলার ৯০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দেন। তাদের জানমালের ক্ষতি করে কোনো কাজ করা হবে না। প্রশাসন ও আওয়ামী লীগ আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলনে বাধা দিলে তারা জনরোষে পড়বেন।’

রায়পুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলার পরিষদের চেয়াম্যান তোজাম্মেল হোসেন চৌধুরী দুলাল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বদলীয় সরকারের প্রস্তাব দেওয়ার মধ্য দিয়ে রাজনৈতিক সংকট অনেকটা কেটে গেছে। রাস্তায় ভাঙচুরসহ কোনো নৈরাজ্য সৃষ্টি করলে তা প্রতিহত করা হবে।’

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপক কুমার সাহা বলেন, ‘ওই দিন যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সজাগ রয়েছে।’

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments