মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
spot_img
HomeUncategorizedলক্ষ্মীপুরে ৫কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারা করে নিয়েছে যুবলীগ

লক্ষ্মীপুরে ৫কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারা করে নিয়েছে যুবলীগ

লক্ষ্মীপুরে সাধারন ঠিকাদারদের দরপত্র জমা দিতে বাধা প্রদান করে গতকাল বৃহস্পতিবার প্রায় ৫কোটি টাকার কাজ যুবলীগ নেতারা ভাগ-বাটোয়ারা করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এদিকে যুবলীগ ক্যাডারদের ভয়ে দরপত্র জমা দিতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছে কয়েকজন সাধারন ঠিকাদার।

জেলা জনস্বাস্থ্য বিভাগ ও স্থানীয় ঠিকাদাররা জানায়, প্রাইমারী স্কুল ডেভলেপমেন্ট প্রোগ্রামের আওতায় স্কুলের উন্নতমানের বাথরুম (ওয়াশ ব্লক) তৈরীর জন্য গত ২২সেপ্টেম্বর দরপত্র আহবান করে জেলা জনস্বাস্থ্য অধিদপ্তর। ৯টি প্যাকেজের এ কাজের মূল্য প্রায়  ৫কোটি টাকা। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২পর্যন্ত দরপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল। কিন্তু সকাল থেকে যুবলীগ নেতা রুবেল, সৈয়দ আহমেদ, মামুন, রিংকুসহ কয়েকজন জনস্বাস্থ্য কার্যালয়ে এসে সাধারন ঠিকাদারদের দরপত্র জমা দিতে বাধা দেয় এবং টেন্ডার বাক্স নিয়ন্ত্রনে নেয়। পরে তারা জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলীর যোগসাজশে সমঝোতা করে কাজ ভাগ-বাটোয়ারা করে নেয়।

এব্যাপারে মেসার্স হাফিজ এন্ড সন্স এর স্বত্ত্বাধিকারী শেখ শিপনসহ নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানান, সকালে দরপত্র জমা দিতে গেলে যুবলীগ নেতা রুবেলসহ কয়েক জনের বাধার মুখে তারা দরপত্র জমা দিতে পারেননি।
জেলা যুবলীগের আহবায়ক সৈয়দ আহমেদ জানান, তিনি সাধারন ঠিকাদার হিসেবে জনস্বাস্থ্য অফিসে গিয়েছেন। টেন্ডার ভাগবাটোয়া ও সমোঝতার ঘটনায় তিনি জড়িত নই। দরপত্র ভাগ-বাটোয়ারা ও সমঝোতার বিষয়টি জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক একেএম সালাহউদ্দিন টিপু ও শ্রমিকলীগ নেতা রিংকু।

এবিষয়ে জানতে চাইলে জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক একেএম সালাহ উদ্দিন টিপু জানান, দলীয় লোকজনের মাধ্যমে সমঝোতার মাধ্যমে কাজ ভাগবাটোয়া হয়েছে বলে তিনিও শুনেছেন। তবে এঘটনায় তিনি নিজে জড়িত নয় বলে দাবি করেন।
জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ কবীর চৌধুরী মুঠোফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। তবে ওই কার্যালয়ে (প্রাক্কলনী)কর্মকর্তা শরিফ হোসেন জানান, ভাগবাটোয়ার বিষয়টি তার জানা নেই। দরপত্র জমা দেওয়ার সময় পুলিশ উপস্থিত ছিল। ১৪টি দরপত্র জমা পড়েছে। তবে কতগুলো দরপত্র বিক্রী হয়েছে তা জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments