সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
spot_img
Homeজেলাফেনীতে হরতাল সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষ : আহত-৩০ ॥ গুলিবিদ্ধ ১০ ॥...

ফেনীতে হরতাল সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষ : আহত-৩০ ॥ গুলিবিদ্ধ ১০ ॥ ককটেল বিস্ফোরণ

ফেনীতে বিএনপি-জামায়াত ১৮ দলের ডাকা হরতালের প্রথম দিনে রবিবার ১১ টার দিকে হরতাল সমর্থনকারী ছাত্রদল-যুবদলের নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে ৪ পুলিশসহ অন্তত ৩০জন আহত হয়েছে। গুলিবিদ্ধ হয়েছে ১০ জন।
পুলিশ ও প্রত্যদর্শী সূত্রে জানা যায়, সকালে যুবদল ও ছাত্রদলের একটি মিছিল শহরের এসএসকে রোড থেকে ট্রাংক রোড হয়ে মডেল থানা অতিক্রম করে থানা ভবনের দিকে ইট,পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ তাদের বাধা দিলে সংঘর্ষ বেধে যায়। এক পর্যায়ে পুলিশি বাধার মুখে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় মিছিলকারীরা ককটেল বিস্ফোরণ ও ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে।

পুলিশের গুলিতে ফেনী পৌরসভার ১৫নং ওয়ার্ড যুবদলের সভাপতি মাঈন উদ্দিন মায়া, সিন্দুুরপুর ইউনিয়ন যুবদলের সভাপতি দিদার হোসেন ভূঞাসহ ১০জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষে পুলিশ সদস্য জানে আলম, বশির আহম্মদ, মহসিন ও আবুল কালাম ছাড়াও জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট আবু তাহের সহ যুবদল-ছাত্রদলের ৪০-৫০ জন নেতাকর্মী আহত হয়েছে।

এসময় বিক্ষুদ্ধ ছাত্রদল ও যুবদলের কর্মীরা ট্রাংক রোডের আশপাশের দোকানপাটে ব্যাপক ভাংচুর চালায়। হোটেল জালালিয়া, হাবুর হোটেল, সুপার মার্কেট, সিডি মহলসহ বেশ কয়েকটি মার্কেটে গ্লাস ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ শর্টগানের গুলি ও টিয়ারশেল নিপে করে। এর আগে ভোর থেকে শহরে একাধিকবার মিছিল বের করে ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা। এসময় মিছিল থেকে বেশ কিছু ককটেল বিষ্ফোরণ ঘটানো হয়। সকাল সাড়ে আটটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কয়েকটি স্থানসহ এক সাথে শহরের ১৫ থেকে ২০টি পয়েন্টে ছাত্রশিবির কর্মীরা গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে অগ্নিসংযোগ করে। এদিকে সোনাগাজীতে পিকেটারদের ২ টি ট্যাক্সি সিএনজি ভাংচুরের খবর পাওয়া গেছে।

ফেনী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন ৪ পুলিশ সদস্য আহত হওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ২৫ রাউন্ড শর্টগানের গুলি ও ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments