রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলারায়পুরে ছাত্র-যুবদলের মশাল মিছিল ককটেল বিস্ফোরণ, ভাংচুর

রায়পুরে ছাত্র-যুবদলের মশাল মিছিল ককটেল বিস্ফোরণ, ভাংচুর

লক্ষ্মীপুরের রায়পুরে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে রোববার (২৭ অক্টোবর) রাতে ছাত্র ও যুবদলের উদ্যোগে মশাল মিছিল হয়েছে। যুবদল নেতা সফিকুল আলম আলমাস ও ছাত্রদল নেতা সুজন পাটওয়ারীর নেতৃত্বে তিন শতাধিক নেতাকর্মী শহরের বিভিন্ন স্থানে এ মশাল মিছিল প্রদক্ষিণ করেন। এদিকে গত দুইদিনের হরতালে কয়েক স্থানে প্রায় ১২টি মোটর সাইকেল ও রিকশা ভাংচুর এবং প্রায় ১৫টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে। বিভিন্ন দুর্ঘটনা এড়াতে আতংক সৃষ্টির ফলে  শহরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।
সোমবার সকাল ১১টায় বাস টার্মিনাল এলাকায় বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এতে বক্তব্য রাখেন পৌর বিএনপির আহবায়ক এবিএম জিলানী, উপজেলা যুগ্ম আহবায়ক হোসেন আহাম্মদ বাহাদুর, ভূঁইয়া কামাল রায়হান, নজরুল ইসলাম সরকার, উপজেলা যুবদলের আহবায়ক সফিকুল আলম আলমাস, এমরান হোসেন, ইকবাল হোসেন পাটওয়ারী, ছাত্রদল নেতা সুজন পাটওয়ারী এবং উপজেলা জামায়াতের আমির হাবিবুর রহমান মিন্টু, সেক্রেটারি শাহজাহান পাটওয়ারী, মাষ্টার ইসমাইল হোসেন, নুরুল আমিন দেওয়ান, নাজমুল হুদা, ফজলুল করিম ও শিবির নেতা ফজলুল করিম, এমরান হোসেন পরান প্রমূখ।
বিএনপি নেতা এবিএম জিলানী বলেন, তত্ত্বাবধায়ক সরকার দাবি না মানা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আগামী রোববার, সোমবার টানা তিনদিনের হরতালে নেতাকর্মীসহ রায়পুরবাসী স্বতস্ফূর্তভাবে হরতাল পালন করছে।
রিকশা চালক আক্তার হোসেন ও মোহাম্মদ আলী বলেন, তাদের মতে বিএনপির টানা তিনদিনের হরতাল জনগণের দুর্ভোগ সৃষ্টি হয়েছে। এসময় কয়েক জায়গায় আমাদের রিকশা চলাচল করতে দিচ্ছেনা। এতে করে স্কুল, কলেজের শিক্ষক, ছাত্রছাত্রী, ব্যাংক ও বীমার কর্মকর্তারাসহ ব্যবসায়ীরা তাদের গন্তব্যস্থলে না যেতে পেরে খুব দুর্ভোগ পোহাতে হয়েছে।  পিকেটারদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে আ.লীগসহ তাদের সহযোগি সংগঠনগুলোতে আছেই এবং ইউএনও বাসায় বসে টিভি সিরিয়াল দেখছেন আর ওসি পুকুরে মাছ শিকারে ব্যস্ত রয়েছেন।
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপক কুমার সাহা বলেন, হরতালে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পিকেটিং করবেই। তবে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রাখা হয়েছে বলে দাবি করেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments