নয়াপল্টনের আশেপাশেও নেই ১৮ দলের কেউ

বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের কাউকে এই এলাকায় দেখা যায়নি। পুরো এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ব্যাপকসংখ্যক মিডিয়াকর্মী রয়েছেন এই এলাকায়। যদিও নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রোববার সকাল ১০টা থেকে যেকোনো মূল্যে সমাবেশ করার ঘোষণা ছিল।

বেলা ১১টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটক ভেতর থেকে তালা দেয়া অবস্থায় দেখা গেছে। কার্যালয়ের সামনে একটি জলকামান ও একটি প্রিজনভ্যান রাখা হয়েছে। কার্যালয়ের সামনে পুলিশের সদস্যরা অবস্থান করছেন।

কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকা ঘিরে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কেন্দ্রীয় কার্যালয়ের দিকে যেতে সড়কের দুই প্রান্তে ব্যারিকেড দেয়া হয়েছে।

নয়াপল্টনে ঢোকার সব পথে অবস্থান নিয়েছে পুলিশ। আশপাশের সব গলিতেও ব্যারিকেড দেয়া হয়েছে। ওই এলাকার সব দোকানপাট বন্ধ রয়েছে। সাধারণ মানুষ এসব এলাকা দিয়ে হেঁটে পার হতে পারছেন। তবে সবাইকে তল্লাশি করা হচ্ছে। কাউকে কোনো স্থানে দাঁড়াতে দেয়া হচ্ছে না।

পরিচয় নিশ্চিত হওয়ার পর গাড়ি নিয়ে গণমাধ্যমকর্মীদের ওই এলাকায় প্রবেশ করতে দেয়া হচ্ছে। অন্য কোনো যানবাহন প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।