রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
spot_img
Homeউপজেলাটেকনাফে জবাইকৃত দুই হরিণ উদ্ধার

টেকনাফে জবাইকৃত দুই হরিণ উদ্ধার

টেকনাফে জবাইকৃত দুইটি হরিণ উদ্ধার করেছে বিজিবি। গত ৩০ জানুয়ারী টেকনাফ সদর ইউনিয়নের নতুন ফল্যান পাড়া এলাকা থেকে হরিণ দুটি উদ্ধার করা হয়েছে। টেকনাফ ৪২ বিজিবির অধিনায়ক লেঃকর্নেল মোঃ আবুজার আল জাহিদ জানান, বৃহষ্পতিবার দুপুর ১টার সময় হরিণ শিকারী চক্র টেকনাফ সদর ইউনিয়নের মাঠ পাড়া এলাকার পাহাড়  থেকে হরিণ শিকারের জালের ফাঁদ বসিয়ে হরিণ শিকার করে। এ সংবাদ পেয়ে তাৎনিক বিজিবির একটি টিম হরিণ শিকারীদের ধরতে টেকনাফ সদর ইউনিয়নের নতুন ফল্যান পাড়ার ইব্রাহীমের বাড়িতে অভিযান চালালে শিকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে সটকে পড়ে। ঘটনাস্থল বিজিবির সদস্যরা জবাইকৃত ২টি হরিণ উদ্ধার করে ৪২ ব্যাটলিয়নের সদর দপ্তরে নিয়ে আসা হয়। পরে টেকনাফ বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, একটি চক্র দীর্ঘদীন ধরে টেকনাফ সদর ইউনিয়নের বিজিবির ব্যাটলিয়নের উত্তর পার্শে মাঠ পাড়া পাহাড়ি এলাকায় ১৭/১৮ জন হরিণ শিকারি ফাঁদ বসিয়ে হরিণ শিকার করে প্রতি কেজি ৭/৮ শত টাকায় মাংস বিক্রি করে আসছিল। এদের মধ্যে নতুন ফল্যান পাড়ার সৈয়দ আলম, মাঠ পাড়ার আবদুল আজিজ, সোনামিয়া, বদরুজ মিয়া, চক্কুরি, রুবেল ও রেঙ্গুর বিলের মমতাজ মিয়াসহ আরোও অনেকে এভাবে হরিণ শিকার করে আসছিল।

নাম প্রকাশ না করার শর্তে অনেকে জানান, মাঠপাড়া এলাকা এভাবে দিনের পর দির কারা হরিণ শিকার করে যাচ্ছে তাদের আইনের আওতার আনার দাবি জানান।

কক্সবাজারের দণি বনবিভাগের বন সংরক সহকারী রেজাউল করিম জানান, উদ্ধারকৃত হরিণ দুইটির চামড়াগুলো আলামত হিসেবে রেখে মাংসগুলো কেরোসিন দিয়ে মাটিতে পুতে ফেলা হয়েছে এবং ঘটনার সাথে জড়িতদের খুজে বের করে বিজিবি ও বনবিভাগ যৌথভাবে মামলা রুজু করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments