রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
spot_img
Homeউপজেলা ভোলার লালামোহন উপজেলা নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার ॥ মাঠে বিদ্রোহী...

ভোলার লালামোহন উপজেলা নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার ॥ মাঠে বিদ্রোহী প্রার্থীরা

ভোলার লালমোহন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। সোমবার প্রত্যাহারের শেষ দিনে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ দলীয় ৫ জন ও বিএনপি দলীয় ১ জনসহ মোট ৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। তবে আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীরা নির্বাচন থেকে সরে যাননি। আ’লীগের চেয়ারম্যান প্রার্থী ৮ জনের মধ্যে এখন নির্বাচনী মাঠে রয়ে গেছেন গিয়াস উদ্দিন আহমেদ, আকতার হোসেন, ও আনোয়ারুল ইসলাম রিপন। মনোনয়ন ফরম প্রত্যাহার করে নেন বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ এ.কে.এম. নজরুল ইসলাম, আবুল কাশেম মিয়া, হেদায়েতুল ইসলাম মিন্টু, জাফর আহমেদ জয় ও এমদাদুল হক সেলিম ও বিএনপির আনিচল হক মিয়া। তবে ভাইস চেয়ারম্যান পদের কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি।

ভোটের মাধ্যমে আ.লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান প্রার্থী ফখরুল আলম হাওলাদারকে ঘোষণা করা হয়েছে। অপরদিকে, জেলা বিএনপি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গত শনিবার উপজেলা বিএনপির সাংগঠনিক স¤পাদক সফিকুল ইসলাম বাবুল পঞ্চায়েতকে বিএনপির প্রার্থী বলে ঘোষণা দেয়া হয়। বাকী ২ প্রার্থীর একজন বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব আনিচল হক মিয়া সোমবার দলীয় সিদ্ধান্ত মেনে মনোনয়ন প্রত্যাহার করে নিলেও অপর প্রার্থী চরভূতা ইউপি চেয়ারম্যান আকতারুজ্জামান টিটব বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আ’লীগের ফখরুল আলম হাওলাদার, এ কে এম. শহিদুল্যাহ সেলিম, আবুল হাসান রিমন, শাহাবুদ্দিন রিপন শান, মোঃ হান্নান মিয়া, হেলাল উদ্দিন ইমু, মোঃ শাহাবুদ্দিন হাওলাদারসহ ৭ জন এবং বিএনপির মোঃ মিজানুর রহমান হাওলাদার একমাত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছে।

মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন, মাসুমা বেগম, সালমা জাহান বুলু ও ফেরদৌস আরাসহ ৪ জন এবং বিএনপির পারভীন দুলাল একমাত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন। এসব প্রার্থীদের মাঝে মঙ্গলবার প্রতীক বরাদ্ধ দেয়া হবে।

জেলা রির্টানিং অফিসার মোঃ আবু সাইদ জানান, মনোনয়ন পত্র প্রত্যাহারের পর চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন চুড়ান্ত প্রার্থী হিসেবে রয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments