রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeউপজেলাদ্বীন কায়েমে নারীদের এগিয়ে আসতে হবে: অধ্যাপক মফিজুর রহমান

দ্বীন কায়েমে নারীদের এগিয়ে আসতে হবে: অধ্যাপক মফিজুর রহমান

দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে নারীদের এগিয়ে আসার আহ্বান জানালেন প্রখ্যাত আলেমেদ্বীন অধ্যাপক মফিজুর রহমান। তিনি বলেন শুধু পুরুষদের একক প্রচেষ্টায় দ্বীন কায়েম হবে না। পুরুষের পাশাপাশি নারীরও সম্মিলিত প্রচেষ্টা থাকলে আল্লাহর জমিনে তার দ্বীন কায়েম করা সম্ভব। তবে নেতৃত্বে থাকবে পুরুষ। কারণ ইসলাম নারী নেতৃত্ব সমর্থন করে না। গত কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলাস্থ বিপুলসার আহম্মদ উল্যা স্কুল মাঠে সিরাতুন্নবী (সা.) কমিটির উদ্যোগে আয়োজিত তাসসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বাইতুন মামূর জামে-মসজিদের খতিব অধ্যাপক মফিজুর রহমান আরো বলেন পুরুষের পাশাপাশি নারীদেরকেও দ্বীন কায়েমে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে নারীরা অনুপ্রাণিত করবে পুরুষদেরকে। তাদের সক্রিয় অবস্থান থাকতে হবে দ্বীন কায়েমের ক্ষেত্রে।

জনাব মফিজুর রহমান বলেন রাসুল (সা.) এর উপস্থিতিতে এক গুরুত্বপূর্ণ পরামর্শ সভায় পুরুষের পাশাপাশি শিশু ও বৃদ্ধ ছাড়া বহু নারীর উপস্থিতিও ছিল। তিনি ইসলাম প্রচারে আম্মাজান খাদিজাতুল কোবরা, আয়েশা (রা.) সহ অনেক জান্নাতবাসীনি মহিলাদের অবদানের কথা তুলে ধরে বলেন রাসুল (সা.) দ্বীনের দাওয়াতে শ্রান্ত-কান্ত ও বিমর্ষাবস্থায় হযরত আয়েশা ও খাদিজা (রা.) সহ অন্যান স্ত্রীরা তাকে শ্রশ্র“য়া ও উৎসাহ জোগাতো। যাহা ইসলাম প্রচারে রাসুল (সা.) ও সাহাবীদের উদ্যমতাকে শতগুণে বাড়িয়ে দিত। বর্তমান প্রোপটকে ও ইসলাম প্রচারের জন্য সাংঘর্ষিক বলে উল্লেখ করে তিনি বলেন আল্লাহ জমিনে তার দ্বীন কায়েম করতে গিয়ে যারা আজ নির্যাতিত বিকলঙ্গ হয়েছে, স্ত্রীকে বিধবা ও সন্তানদের এতিম করেছে তাদের জন্য এ জমিন নেতৃত্বে অপো করছে। একদিন এসমস্ত অসহায় লোকদের নেতৃত্বে এদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠিত হবে। অনেক আলেমকে শহিদ হতে হবে। কারণ বহু নবী দ্বীনের দাওয়াত দিতে গিয়ে শহীদ হয়েছেন।

তাই এক এক করে আলেমরা শহীদ হতে থাকলে এ জমিন একটি এত বিকট শব্দে হুংকার করবে যার গর্জনে তার উপর কোন জালিম টিকে থাকতে পারবেনা। তিনি বলেন ইসলামী হুকুমত প্রতিষ্ঠিত হলে নারী ও গরীব শ্রেনীর মানুষেরাই বেশী উপকৃত হবে। স্থানীয় চেয়ারম্যান মোবারক উল্যার সভাপতিত্বে উক্ত তাফসির মাহফিলে আরো বয়ান করেন মাওলানা আবু নসর আশরাফি, সিরাত কমিটির পরিচালক আব্দুর রহিমের পরিচালনায় উক্ত মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিরাত কমিটির উপদেষ্টা মাওলানা আব্দুর জাহের, জয়নাল আবেদীন, আরিফুর রহমান, আব্দুল কাইয়ুম, লোকমান হোসেন, সোনাইমুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান সাহাবুদ্দিন, চাষির হাট ইউপি চেয়ারম্যান হানিফ মোল্লা প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments