শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeশিক্ষাঙ্গণজুবায়ের হত্যা মামলায় জাবি অধ্যাপকের সাক্ষ্যগ্রহণ

জুবায়ের হত্যা মামলায় জাবি অধ্যাপকের সাক্ষ্যগ্রহণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদ হত্যা মামলায় বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক কবিরুল বাশার ট্রাইব্যুনালে সাক্ষ্য দিয়েছেন।

সাক্ষ্যগ্রহণ শেষে ট্রাইব্যুনালের বিচারক এ বি এম নিজামুল হক বাকি সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৯ এপ্রিল দিন ধার্য করেছেন। বুধবার ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে হাজির হয়ে এ সাক্ষ্য দেন তিনি। কবিরুল বাশার ছিলেন জুবায়ের হত্যার ঘটনায় জাবি গঠিত তদন্ত কমিটির একজন সদস্য।

এ নিয়ে এ পর্যন্ত মোট ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হলো।

গত ২৩ ফেব্রুয়ারি আসামির কাঠগড়া থেকে চার আসামি খন্দকার আশিকুল ইসলাম আশিক, খান মো. রইছ, ইসতিয়াক মেহবুব অরূপ ও মাহবুব আকরাম পালিয়ে যায়। তাদের ছাড়াই চলছে মামলার সাক্ষ্যগ্রহণ।

আসামি রাশেদুল ইসলাম রাজু ও জাহিদ হাসান পলাতক থাকায় তাদের বিরুদ্ধে আগেই গ্রেফতারি পরোয়ানা জারি হয়।  বাকি ৭ আসামি আদালতে হাজির ছিলেন।

২০১২ সালের ৮ জানুয়ারি বিকেলে ইংরেজি বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। পরদিন ভোরে রাজধানী একটি বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জুবায়ের।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হামিদুর রহমান আশুলিয়া থানায় একটি হত্যা মামলা করেন।

ঘটনাটি তদন্ত করে মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই)  মীর শাহীন শাহ পারভেজ গত ওই বছরেরই ৮ এপ্রিল ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে চার্জশিট দাখিল করেন।

গত বছরের ৮ সেপ্টেম্ন্বর জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের ১৩ ছাত্রের বিরুদ্ধে চার্জ গঠন করে ট্রাইব্যুনাল।

অভিযুক্ত আসামিরা হলেন খন্দকার আশিকুল ইসলাম আশিক, মো. রাশেদুল ইসলাম রাজু, খান মো. রইছ, জাহিদ হাসান, ইসতিয়াক মেহবুব অরূপ, মাহবুব আকরাম, নাজমুস সাকিব তপু, মাজহারুল ইসলাম, কামরুজ্জামান সোহাগ, মো. নাজমুল হুসেইন প্লাবন, শফিউল আলম সেতু, অভিনন্দন কুন্ডু অভি ও মো. মাহমুদুল হাসান মাসুদ।

আসামিদের মধ্যে মাহবুব আকরাম ও নাজমুস সাকিব ওরফে তপু ২০১২ সালের ১৫ জানুয়ারি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments