রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
spot_img
Homeরাজনীতিযারা জিয়াউর রহমানকে বিশ্বাস-স্বীকার করে না তারা প্রকৃত যুদ্ধাপরাধী: গয়েশ্বর

যারা জিয়াউর রহমানকে বিশ্বাস-স্বীকার করে না তারা প্রকৃত যুদ্ধাপরাধী: গয়েশ্বর

‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি পাকিস্তানের চর’ সংসদে সরকারি দলের নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “যারা জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা বিশ্বাস ও স্বীকার করে না তারা প্রকৃত যুদ্ধাপরাধী, রাষ্ট্রদ্রোহী ও মুক্তিযুদ্ধ বিশ্বাস করে না।”

শনিবার বেলা ১২টার দিকে প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে ‘মিথ্যাচারের’ প্রতিবাদে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম ঢাকা মহানর উত্তর আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি বকুল ভূইয়া। বক্তব্য দেন ১৮ দলের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্মের সভাপতি শ্যামা ওবায়েদ প্রমূখ।

‘জিয়াউর রহমানই প্রথম রাষ্ট্রপতি’ বিএনপির এমন বক্তব্যের যুক্তি তুলে ধরে গয়েশ্বর বলেন, “এতদিন পরে সত্য কথা বললে কি তা মিথ্যাচার হয়ে যাবে। ১৯৭১ সালের ২৬ মার্চ সন্ধ্যা সাড়ে সাতটায় কালুরঘাট বেতার কেন্দ্র থেকে জিয়াউর রহমান নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করে স্বাধীনতার ঘোষণা দেন এবং সবাই মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। এর পর থেকে ১৭ এপ্রিল অস্থায়ী সরকার গঠনের আগ পর্যন্ত জিয়াউর রহমানই ছিলেন রাষ্ট্রপতি। এগুলো ইতিহাসের কথা। আমাদের বানানো কথা নয়।”

তিনি বলেন, “তখন আওয়ামী লীগ থেকে শুরু করে কোনো রাজনৈতিক দল জিয়াউর রহমানকে চ্যালেঞ্জ করেনি। তারা বলেননি কে আপনি, কেন এই ঘোষণা দিলেন।”

বিএনপির এই নেতা বলেন, “অনেকে বলেন থাকেন ৭ মার্চ শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তাহলে ২০, ২১, ২১ তারিখ বঙ্গভবনে শেখ মুজিবুর রহমান কেন জেনারেল ইয়াহিয়ার সঙ্গে বৈঠক করলেন।”

বিএনপি চেয়ারপার ও তারেক রহমানকে নিয়ে সংসদে সরকারি দলের বক্তব্যের বিষয়ে স্পিকারের ভূমিকা নিয়েও সমালোচনা করেন গয়েশ্বর

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments