শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeকক্সবাজারকক্সবাজার পর্যটন শিল্পের বিকাশ ঘটিয়ে গোটা দেশের উন্নয়ন সম্ভব- মো. শাহজাহান

কক্সবাজার পর্যটন শিল্পের বিকাশ ঘটিয়ে গোটা দেশের উন্নয়ন সম্ভব- মো. শাহজাহান

শুধু সমুদ্রসৈকত নয়, পুরো কক্সবাজার জেলাই বাংলাদেশের মানুষের জন্য আল্লাহর প থেকে অফুরন্ত নিয়ামত। কক্সবাজার পর্যটন শিল্পের বিকাশ ঘটিয়ে সমগ্র দেশের উন্নয়ন সম্ভব। তাই পর্যটন শিল্পের সুষ্ঠু বিকাশে রাজনৈতিক অস্থিরতা ও হানাহানি বাদ দিয়ে সহমর্মিতা ও সমঝোতার চর্চা করা বাঞ্চনীয়। গত ১২ এপ্রিল বিকেল ৫টায় অনুষ্ঠিত কক্সবাজার সৈকতের কবিতা চত্ত্বরে ইসলামী ছাত্রশিবিরের প্রাক্তনদের বিশাল মিলনমেলা ও বনভোজনে সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহজাহান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

প্রাক্তনদের উদ্দ্যেশ্য করে তিনি বলেন, আপনারা মানুষের ঘরে ঘরে যাবেন, সেখানে মানুষের দুঃখ দুর্দশা সম্পর্কে জানবেন। যতটুকু পারেন তাদের সেবা প্রদান করবেন। যদি আপনারা না পারেন তাহলে নির্বাচিত জনপ্রতিনিধিদের বলবেন। আমরা জেলাবাসীর উন্নয়নে এবং ভাগ্য পরিবর্তনে অঙ্গীকার করেছি। এবার সদর উপজেলা নির্বাচনে জনগণ ভোট দিয়ে তাদের সুচিন্তিত মতামতের মাধ্যমে যোগ্য ও সঠিক নেতৃত্বকে নির্বাচিত করেছে। তাই জনগণের আশা আকাঙ্খা পুরণে আপনাদের ইসলামের দ্বিতীয় খলিফা উমরের (রা.) ভূমিকা পালন করতে হবে। তিনি আরোও বলেন, বেকারত্ব দেশের জন্য এখন একটি বড় সমস্যা। তাই এজেলার পর্যটন শিল্পের বিকাশ ও পরিচর্যার অতীব প্রয়োজন। পর্যটন শিল্পের বিকাশ ঘটিয়ে বেকারত্ব দুর করতে হবে। এল্েয জেলার আইনশৃঙ্খলা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

 
জেলার সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর কাসেমের সভাপতিত্বে ও এড. এনামুল হক সিকদারের সঞ্চালনায় এই বিশাল মিলনমেলায় স্বাগত বক্তব্য রাখেন এডভোকেট গোলাম ফারুক খান কায়সার। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান জি.এম.রহিমুল্লাহ, পৌরমেয়র সরওয়ার কামাল, জেলা জামায়াতের নায়েবে আমীর মাও. মুস্তাফিজুর রহমান, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও সাবেক তুখোড় ছাত্রনেতা শহীদুল আলম বাহাদুর, মহিলা ভাইস চেয়ারম্যান হেলানাজ তাহেরা, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও প্রবীন জামায়াত নেতা মাও. আব্দুল গফুর, খুরুস্কুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাস্টার আব্দুর রহীম, জেলা বারের সাবেক সভাপতি এড. আবুল কালাম ছিদ্দিকী, সাংবাদিক জি.এম আশেক উল্লাহ, শহর জামায়াতের আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরী, এড. তাহের আহমেদ সিকদার, শ্রমিক নেতা মামুনুর রশীদ মামুন, আমিনুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।
অনুষ্ঠানের শেষ পর্বে ইসলামী ছাত্রশিবিরের প্রাক্তন ভাইদের মধ্যে যারা জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত ছিলেন এবং সদ্য সদর উপজেলা নির্বাচনে নির্বাচিত হয়েছেন তাদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও সংপ্তি মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
অনুষ্ঠান শেষে র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা পরিবেশন করেন ঢাকা হতে আগত সাড়া জাগানো শিল্পী গোষ্ঠী সাইমুম।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments