শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeকুমিল্লানানা আয়োজনের মধ্য দিয়ে কুবিতে পহেলা বৈশাখ উদযাপিত

নানা আয়োজনের মধ্য দিয়ে কুবিতে পহেলা বৈশাখ উদযাপিত

নানা আয়োজনের মধ্য দিয়ে  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উদযাপিত হলো পহেলা বৈশাখ ১৪২১। মঙ্গল         শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় পহেলা বৈশাখের অনুষ্ঠান। মঙ্গল শাভাযাত্রা সকাল  ১১টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলা থেকে শুরু হয়। মঙ্গলশোভাযাত্রায় অংশ নেন ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আশরাফ, কোষাধ্যক্ষ অধ্যাপক কুন্ডুগোপী দাস, রেজিষ্ট্রার মোঃ মুজিবুর রহমান, প্রক্টর মোঃ আইনুল হক, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ,  কমকর্তা-কর্মচারী ও বিভিন্ন বিভিাগের শিক্ষার্থীবৃন্দ।

 

পহেলা বৈশাখ ১৪২১  উপলক্ষে দিনভর নানা কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্য রয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠণের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিতর্ক পরিচালনা কমিটির আয়োজনে বির্তক প্রতিযোগিতা। পহেলা বৈশাখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক মেলার আয়োজন করা হয়। মেলায় বিভিন্ন বিভাগ স্টল দেয়। স্টল গুলোতে প্রর্দশন করা হয় বাঙ্গালীয় ঐতিহ্যের বিভিন্ন ধরনের পিঠা, পান্তা ইলিশসহ নানা ধরনের জিনিসপত্র।

 

মঙ্গল শোভাযাত্রা শেষে উপাচার্য  অধ্যাপক ড.মোঃ আলী আশরাফ বলেন, ‘বাংলা  নববর্ষের প্রথম দিন থেকেই আমাদের শপথ নিতে হবে অসাম্প্রদায়িক দেশ গড়ার এবং ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গড়ার।’
পহেলা বৈশাখ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বর্ণিল সাজে সাজানো হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments