সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
spot_img
Homeকুমিল্লামনোহরগঞ্জের নাথেরপেটুয়া বাজারের লুণ্ঠিত মালামাল উদ্ধার, ইউপি মেম্বারসহ গ্রেপ্তার-৩

মনোহরগঞ্জের নাথেরপেটুয়া বাজারের লুণ্ঠিত মালামাল উদ্ধার, ইউপি মেম্বারসহ গ্রেপ্তার-৩

কুমিল্লার মনোহরগঞ্জের নাথেরপেটুয়া স্টেশন বাজারে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান থেকে লুট হওয়া মালামালের আংশিক গতকাল বৃহস্পতিবার পুলিশ উদ্ধার করেছে। এ ছাড়া, একই দিন বিকেলে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে।

 

গ্রেপ্তারকৃতরা হলেন, নাথেরপেটুয়া ইউপির ৪ নং ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আবদুল মতিন (৪৫), আবুল হাসেম (৩৫) এবং রুস্তুম আলী (২৮)। তাঁদের বাড়ি ওই ইউনিয়নের বিনয়ঘর গ্রামে। গতকাল শুক্রবার গ্রেপ্তারকৃতদের বিশেষ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার উপজেলার নাথেরপেটুয়ায় জুয়ার টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২৫ জন আহত হয়। ওই ঘটনার জের ধরে ওই দিন গভীর রাতে দুর্বৃত্তরা ওই বাজারের ৪৫টি ব্যবসাপ্রতিষ্ঠানে তান্ডব চালিয়ে ভাংচুর ও মালামাল লুটপাট করে নিয়ে যায়। এর মধ্যে ৩২টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়িয়ে দেওয়া হয়। ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে তাঁদের গ্রেপ্তার করা হয়।
এদিকে বৃহস্পতিবার রাত সাড়ে সাতটার দিকে পাশবর্তী উত্তরহাওলা ইউনিয়নের হাতিমারা গ্রামে পুলিশ অভিযান চালায়। এ সময় কয়েকটি ফ্রীজ, টিলিভিশন, মোটরসাইকেল, বৈদ্যূতিক সরঞ্জামসহ বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের লুণ্ঠিত (আংশিক) মালামাল উদ্ধার করেছে।

 

মনোহরগঞ্জ থানার সহকারী উপপরিদর্শক আবদুল কাইয়ুম জানান,লুণ্ঠিত মালামালগুলো ওই ইউপির চেয়ারম্যানের নেতৃত্বে হাতিমারা গ্রামের মৃত আজাদ ডিলারের বাড়িতে রাখা হয়। পুলিশ সেখান থেকে এগুলো উদ্ধার করেন। তিনি জানান, উদ্ধারকৃত ওইসব মালামাল চারটি পিকআপ ভ্যান ভর্তি করে আনতে হয়েছে। উদ্ধারকৃত ওইসব মালামালের আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকার বেশী হবে।
উত্তরহাওলা ইউপির চেয়ারম্যান মো. আবদুল হান্নান ওরফে হিরন মুঠোফোনে মালামাল উদ্ধারের বিষয় স্বীকার করে প্রথম আলোকে বলেন, আমি জনপ্রতিনিধি। আমার এলাকার কোন নিরিহ-নিরাপরাধ ব্যবসায়ী এবং সাধারণ মানুষ যেন পুলিশী হয়রানী কিংম্বা ক্ষতিগ্রস্ত না হয়। তাই লুণ্ঠিত মালামাল উদ্ধারে পুলিশকে সহায়তা করেছি।

 

মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশিদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার এবং লুণ্ঠিত আরও মালামাল উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments