শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeআন্তর্জাতিকসিরিয়ায় ১০০ বিদ্রোহীর আত্মসমর্পণ

সিরিয়ায় ১০০ বিদ্রোহীর আত্মসমর্পণ

সিরিয়ায় তৎপর বিদেশী মদদপুষ্ট প্রায় ১০০ বিদ্রোহী সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে। রাজধানী দামেস্কের উপকণ্ঠে আত্মসমর্পণের সময় তারা বহু অস্ত্র ও গোলাবারুদও কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে।

সেনা কর্মকর্তারা জানিয়েছেন, আত্মসমর্পণকারীদের মধ্যে যারা কোনো অপরাধ করেনি তাদের ছেড়ে দেয়া হবে; তবে শর্ত থাকবে আবার তারা অস্ত্র হাতে তুলে নিতে কিংবা দেশের নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো তৎপরতা চালাতে পারবে না।
সিরিয়ায় তৎপর তাকফিরি সন্ত্রাসীরা বহু আরব ও পশ্চিমা দেশের কাছ থেকে পৃষ্ঠপোষকতা পাওয়ার পরও তাদের বিরুদ্ধে লড়াইয়ে সরকারি সেনারা সাম্প্রতিক সময়ে বেশ কিছু সাফল্য পেয়েছে।

গত ১৩ এপ্রিল প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, তার দেশের যুদ্ধ পরিস্থিতি সরকারি সেনাদের অনুকূলে রয়েছে।তিনি দামেস্ক বিশ্ববিদ্যালয়ে দেয়া এক ভাষণে বলেন, সিরিয়া সংকট একটি ক্রান্তিলগ্নে উপনীত হয়েছে।

প্রেসিডেন্ট আসাদ বলেন, “এটি সংকটের ক্রান্তিকাল। সামরিক দিক দিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে সেনাবাহিনীর বিজয় এবং সিরিয়ার বিরুদ্ধে বহিঃশক্তির হামলার ব্যাপারে জনসচেতনা ও শান্তি প্রক্রিয়া- দু’টি দিক দিয়েই এ ক্রান্তিলগ্নে উপনীত হয়েছে দেশ।” তার মতে, সিরিয়ার বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্র সম্পর্কে দেশটির জনগণ এখন অনেক বেশি সচেতন।–ওয়েবসাইট।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments