ঝালকাঠির জেলার সহকারী শিক্ষক সমাজ শিল্পমন্ত্রী আমুকে সংবর্ধনা দেবে

প্রধান শিক্ষকদের এক ধাপ নীচে সহকারি শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ, সহকারি শিক্ষক পদকে এন্ট্রি পদ ধরে যোগ্যতা ও অভিজ্ঞতানুসারে প্রধান শিক্ষক থেকে পরিচালক পর্যন্ত শতভাগ পদোন্নতিসহ বিভিন্ন দাবিতে ঝালকাঠিতে জেলা পর্যায়ে সভা করেছে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ।

রবিবার সকাল ১০টায় প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় এ দাবি উত্থাপন করা হয়। জেলা আহবায়ক মো: হাসানুজ্জামান এর উপস্থিতিতে এবং মো: নুরুল হক এর সভাপতিত্বে সভায় সূচনা বক্তব্য রাখেন সংগঠনের ঝালকাঠি সদর উপজেলা আহ্বায়ক মো: রফিকুল ইসলাম, মো: ফারুক খান, মিজানুল ইসলাম, মো: নাজমুল হায়দার, সমীর কুমার দাস, মো: মহসীন উদ্দীন, আবু সুফিয়ান ইয়েন, শামীম হোসেন শরীফ, মশিউর রহমান, সুব্রত শাহা প্রমুখ। এছাড়াও সভায় উপস্থিত বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দ তাদের মূল্যাবান বক্তব্য ও মতামত ব্যক্ত করেন।

সভায় উল্লেখ হয় গত ৯ মার্চ ২০১৪ সরকারি এক প্রজ্ঞাপনপত্র জারি করে, প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পর্যাদাসহ বেতন স্কেল নির্ধারণ করে। ঐ প্রজ্ঞাপন অনুযায়ী সহকারি শিক্ষকগণ প্রধান শিক্ষকদের বেতন স্কেল থেকে ৩ ধাপ নীচে বেতন পাবে। ইতোপূর্বে সহকারি শিক্ষকগণ প্রধান শিক্ষকদের ১ ধাপ নীচের বেতন স্কেলে বেতন পেতেন। নতুন স্কেল অনুযায়ী ১৫ বছর পর তিনটা টাইম স্কেল পেয়ে সহকারি শিক্ষকগণ বেতন পাবে ৬,৪০০/- টাকা স্কেলে। পক্ষান্তরে, প্রধান শিক্ষকগণ বেতন পাবেন ১২,০০০/- টাকার স্কেলে। অথচ উভয়ের শিক্ষাগত যোগ্যতা সমান। একারনে প্রাথমিক সহকারি শিক্ষকবৃন্দ হতাশ ও মর্মাহত।

শিক্ষকদের প্রতি সকল বৈষম্য দূর করার দাবিতে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ ধারাবাহিকভাবে আন্দোলন করে আসছে। নেতৃবৃন্দ শিক্ষকদের দাবি আদায়ের লক্ষ্যে আগামী মে মাসের যে কোন ছুটির দিনে ঝালকাঠি জেলা শিক্ষক সমাবেশ করে ঝালকাঠির এমপি ও শিল্প মন্ত্রি আলহাজ আমির হোসেন আমুকে সম্বর্ধনা প্রদান করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

উক্ত সভা আয়োজনের জন্য মো: ফারুক খান কে আহবায়ক করে ১৫ সদস্যের একটি উদযাপন কমিটি গঠন করা হয়। দাবী আদায়ের লক্ষ্যে মন্ত্রী মহোদয়ের শুভদৃষ্টি, সুপারিশ, সক্রিয় ভুমিকা কামনায় সকল শিক্ষকের অংশগ্রহনের জন্য আহ্বান জনানো হয়। সাথে সাথে কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি সফল করার আহ্বান জানান। ঝালকাঠি জেলা প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ আহ্বায়ক মো. হাসানুজ্জামান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানাগেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।