রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
spot_img
Homeউপজেলাকোরআন শরীফ পুড়িয়ে টয়লেটে নিক্ষেপের দায়ে যুবক আটক এলাকায় উত্তেজনা

কোরআন শরীফ পুড়িয়ে টয়লেটে নিক্ষেপের দায়ে যুবক আটক এলাকায় উত্তেজনা

কুমিল্লার লাকসামে পবিত্র কোরআন শরীফ পুড়িয়ে টয়লেটে নিক্ষেপের ঘটনায়  বুধবার বিকেলে এক যুবককে আটক করেছে পুলিশ। কোরআন পোড়ানোর ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আটককৃত আবদুল আলী (২৪) উপজেলার হামিরাবাগ গ্রামের আবদুল করিমের ছেলে। এ ঘটনায় এলাকাবাসী গতকাল দুপুর ও সন্ধ্যায় মিছিল করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে ওই যুবক নিজ ঘরে থাকা কোরআন শরীফ পা দিয়ে মাড়িয়ে তাতে আগুন লাগিয়ে টয়লেটে নিপে করে। পরে স্থানীয় জনতা পুড়ে যাওয়া কোরআন শরীফের বাকী অংশ পার্শ্ববর্তী মসজিদ সংলগ্ন কবরস্থানে পুতে রাখে। স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আবু তোরাব জানান, ‘কোরআন পোড়ানোর ঘটনায় আমরা স্থানীয় ওয়ার্ড মেম্বার ও সমাজ পতিদেরকে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছি’। ওয়ার্ড মেম্বার সেলিম মিয়া জানান, ‘গতকাল ঘটনাটি শোনার পর স্থানীয়ভাবে শালিশের মাধ্যমে ওই যুবকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে’। আটককৃত যুবক আবদুল আলী জানায়, ‘কয়েক বছর আগে রিনা আক্তার আশা নামে এক মেয়ের সাথে তার বিয়ে হয়। বছর দু’য়েক আগে থেকে সে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রাম ও কুমিল্লা চিকিৎসা নেয়।

 

ওইদিন প্রতিবেশী ভাড়াটিয়ার পরামর্শে তার পিতা ধুতরা খাইয়ে দিলে মাথা ঠিক না থাকায় সে কোরআন পোড়ায়’। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে লাকসাম থানার এএসআই আলী আজম সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে আটক করে থানায় যায়।

 

লাকসাম থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জনান, জিজ্ঞাসাবাদের জন্য ওই যুবককে আটক করা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments