খাদ্যে বিষক্রিয়া: কুষ্টিয়ায় ৫৪ শিক্ষার্থী হাসপাতালে

কুষ্টিয়ার ভেড়ামারায় খাদ্যে বিষক্রিয়ায় একটি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৪ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

বুধবার রাতে পুর্ব ভেড়ামারা ফোরকানিয়া ও মা খাদিজাতুল কোবরা মহিলা মাদরাসার এ শিক্ষার্থীরা বমি, পাতলা পায়খানা ও পেটে ব্যথা নিয়ে একযোগে তারা ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

মাদরাসার পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হাসান আবদুল্লাহ জানান, ভেড়ামারার দ্যা মেডি এইস ডায়াগনস্টিক সেন্টারের মালিক ডা. আবদুর রাজ্জাক বুধবার দুপুরে মাদরাসার শিক্ষার্থীদের মধ্যাহ্ন ভোজ করান। পোলাও গরুর মাংস ও মাছ দিয়ে আপ্যায়ন শেষে শিক্ষার্থীদের দই মিষ্টি খাওয়ানো হয়। এরপর থেকে মাদরাসার ৬০ জন শিক্ষার্থীর মধ্যে ৫৪ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।

তিনি জানান, পেটে ব্যথা, পাতলা পায়খানা ও বমি বমি ভাব অনুভব করলে রাত সাড়ে ৮টার দিকে মাদরাসা কর্তৃপক্ষ তাদের ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আমিরুল ইসলাম জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এমনটি হতে পারে। তাদের তাৎক্ষণিক চিকিৎসা দেয়ায় অনেকটাই সুস্থ অনুভব করছে। অনেকেই ইতিমধ্যেই হাসপাতাল ছেড়েছে।

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ভেড়ামারা পৌর মেয়র শামীম উল ইসলাম ছানা হাসপাতালে অসুস্থ শিক্ষার্থীদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।