সারা দেশে বিএনপির বিক্ষোভ রবিবার

গুম-খুন এবং অপহরণ নিয়ে কূটনীতিক ও বিশিষ্টজনদের আয়োজনে গতকাল বৃহস্পতিবার আলোচনা সভা করতে না দেওয়ার প্রতিবাদে বিএনপি আগামী রবিবার বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে । শুক্রবার সকালে নয়াপ্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আলোচনা সভা করতে না দেওয়ায় রবিবার ঢাকা মহানগরের থানায় থানায় ও সারা দেশের জেলায় জেলায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে বিএনপি।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফল করার জন্য অনুরোধ করেন রিজভী।

তিনি অভিযোগ করেন, বিরোধী দল দমনে পুলিশ ও র্যা বকে ছাড়পত্র দিয়েছে সরকার। এজন্য বৃহস্পতিবারে বিএনপিকে সমাবেশ করতে না দেয়া হয়নি।

বিএনপির এই যুগ্ম-মহাসচিব বলেন, অবৈধ এ সরকারের আমলে নির্যাতন, খুন, গুম, অপহরণ, ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড জ্যামিতিক হারে বৃদ্ধি পেয়েছে। দেশে ভয়ঙ্কর সামাজিক অস্থিরতা চলছে।

তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন বেপরোয়া হয়ে উঠেছে। তারা খুব সহজেই অনৈতিক ও নিষ্ঠুর কাজে অংশ নিচ্ছে। টাকার বিনিময়ে মানুষ হত্যা করতেও তারা দ্বিধা করছে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, খায়রুল কবির খোকন, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, বিএনপির সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন প্রমুখ।

উল্লেখ্য, গতকাল আলোচনা সভা শুরুর আগে পুলিশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গিয়ে তালা ঝুলিয়ে দেয়। পরে বাধ্য হয়ে আমন্ত্রিত অতিথিরা ফেরত যান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।