আইনজীবীদের সমাবেশেও পুলিশের বাধা,আটক ১৬

গুম-খুনের প্রতিবাদে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপস্থিতিতে আইনজীবীদের সমাবেশ ঠেকাতে সুপ্রিম কোর্টের মেইন গেট ও বার কাউন্সিলের পাশের গেটসহ সকল প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে পুলিশ।

সকাল সাড়ে ৯টার কিছু পরে সুপ্রিম কোর্টের মাজারগেটে স্লোগান দেওয়ার সময় ১৬ আইনজীবীকে আটক করে পুলিশ।

সরেজমিনে দেখা যায়, সমাবেশের জন্য নির্মিত মঞ্চও ভেঙে দিয়েছে পুলিশ। আদালতে সব প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়েছে। বাইরে কয়েকজন মহিলা আইনজীবী বিক্ষোভ করছেন। আর ভেতরে রয়েছেন বেশ কয়েকজন আইনজীবী।

জানা গেছে, রেজিস্ট্রারের অনুমতি না নেয়ার কারণ দেখিয়ে পুলিশ সমাবেশে ঢুকতে দিচ্ছে না আইনজীবীদের। এ ঘটনাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঘটনাস্থলে থাকা হাজারীবাগ থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আলী জানান, কারা তালা ঝুলিয়েছে তা তারা জানেন না। পুলিশও আদালতের ভেতরে প্রবেশ করতে পারছে না বলে জানান তিনি।
সারাদেশে অপহরণ, গুম ও খুনের প্রতিবাদ এবং আইনের শাসন প্রতিষ্ঠার দাবিতে শনিবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ সমাবেশের আয়োজন করেছিলো। এতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা রয়েছে। শনিবার সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত পুলিশি বাধায় তা প্রায় অনিশ্চিত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।