পুলিশি অবরোধের কারণে আইনজীবী সমাবেশ প্রেসক্লাবে, এসেছেন খালেদা

পুলিশি অবরোধের কারণে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে সমাবেশ করতে পারেনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এরপর ফোরামের নেতারা জাতীয় প্রেস ক্লাবে সমাবেশের আয়োজন করেন।   সমাবেশে বেলা ১২টার দিকে এসে যোগ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

দেশে আইনের শাসন, খুন, গুম অপহরণ ও নারায়ণগঞ্জের আইনজীবী চন্দন সরকারকে হত্যার প্রতিবাদে এ সমাবেশের ডাক দেয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার রাত থেকেই পুলিশ ও আইনজীবীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। পুলিশ সমাবেশের জন্য তৈরি মঞ্চটিও ভেঙে দিয়েছে। এছাড়া কোনো আনজীবী যাতে ভেতরে প্রবেশ করতে না পারে সেজন্য শনিবার সকাল থেকেই হাইকোর্টের প্রধান ফটকসহ ভেতরে প্রবেশের অন্য দু’টি ফটকও তালা দিয়ে রাখা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে সুপ্রিমকোর্ট ঘিরে প্রচুর সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে সকাল সোয়া ১০টা পর্যন্ত সুপ্রিম কোর্টের মাজারগেট এলাকায় স্লোগান দেওয়ার ১৬ আইনজীবীকে আটক করে পুলিশ।

এর আগে রাতেই মঞ্চের আলো নিভিয়ে দেওয়া হয়। একই সঙ্গে চেয়ার ও ফ্যান সরিয়ে নেয় পুলিশ। পুলিশ শুক্রবার রাতে জানায়, রেজিস্ট্রারের অনুমোদন ছাড়া সমাবেশ করতে দেওয়া হবে না।

সুপ্রিম কোর্ট এলাকায় পুলিশের প্রিজন ভ্যান, এপিসি কার প্রস্তুত রাখা হয়। মূল গেটে পুলিশের পাশাপাশি অবস্থান নেয় গোয়েন্দা পুলিশের সদস্যরাও।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।