দেশে এখন সম্পদ ভাগাভাগির লড়াই চলছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার বলেছেন দেশে এখন সম্পদ ভাগাভাগির লড়াই চলছে। এ সময় সরকারের সমর্থনপুষ্ঠ গোষ্ঠীর সারাদেশে খুন-দখলবাজির একদিন অবসান হবে বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেঞ্জ লাউঞ্জে এক আলোচনা সভায় এককে আনোয়ার এ সব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কৃষকদল এ আলোচনা সভার আয়োজন করে। দেশে এখন সম্পদ ভাগাভাগির লড়াই চলছে মন্তব্য করে তিনি বলেন, দুই কোটি টাকার টেন্ডারে অনভিজ্ঞরা কাজ পাবে বিধান রেখে সরকার আইন করেছে। এর মাধ্যমে দলীয় অনভিজ্ঞদের মধ্যে এসব কাজ বণ্টন করা হচ্ছে।

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, যখনই কিছু ঘটছে তার জন্য বিএনপিকে দায়ী করছে সরকারি দল। সম্পদের ভাগ বাটোয়ারা নিয়ে আওয়ামী লীগ নিজেরা নিজেরা মারামারি করছে আর দায়ী করছে বিএনপিকে।

দেশে আইনের শাসন অনুপস্থিত মন্তব্য করে তিনি বলেন, বিচারালয়ে মানুষ বিচার পায় না, পুলিশ আজ ঠ্যাংগারি বাহিনীতে পরিণত হয়েছে। এই পরিস্থিতিতে মানুষ অসহায় অবস্থায় রয়েছে। তবে যেভাবে সরকারের সমর্থনপুষ্ঠ গোষ্ঠী সারাদেশে খুন-দখলবাজি করছে এর শেষ একদিন হবে বলে মন্তব্য করেন এমকে আনোয়ার।

নিহতের পরিবাররা হত্যার বিচার পাচ্ছে না জানিয়ে তিনি বলেন, আজ সারাদেশে মানুষ হত্যা করা হচ্ছে। ত্বকী হত্যার কোনো চার্জশিট আজও দেয়া হয়নি। ত্বকীর বাবা বলেছেন- প্রধানমন্ত্রীর নিজের কথায় চার্জশিট দেয়া হচ্ছে না। আওয়ামী লীগ গায়ের জোরে সংবিধান পরিবর্তন করেছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, পঞ্চদশ সংশোধনীর মধ্য দিয়ে যে সংবিধান রচনা করা হয়েছে তা কোনো সভ্য দেশের সংবিধান হতে পারে না।

আগামীতে জনগণের সরকার ক্ষমতায় আসলে জনগণই এ সংবিধান সংশোধন করবে বলে তিনি জানান।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের যুগ্ম-সাধারণ সম্পাদক তকদীর হোসেন, কৃষকদলের ঢাকা মহানগর আহ্বায়ক অ্যাডভোকেট নাসির হায়দার প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।