বিরোধী দলের সহযোগিতা চায় সুরঞ্জিত

সংসদের ভেতরে-বাইরে সকল বিরোধী দলের কাছে নতুন বাজেট বাস্তাবয়নে সহযোগিতা চেয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সহযোগিতা কামনা করেন।

 

সুরঞ্জিত বলেন, দেশটা সকলের। চট্টগ্রামের রাস্তা হলে শুধু আওয়ামী লীগের লোকের গাড়ি যাবে না, বিএনপির গাড়িও যাবে। দেশের উন্নতি হলে শুধু আওয়ামী লীগের একার হবে না, সকলের হবে। ‘তাই বাজেটে ভূলত্রুটি থাকলে সরকারকে ধরিয়ে দিয়ে সহযোগিতা করুন। কোনো বাজেটই ভুল-ত্রুটির ঊর্ধ্বে নয়’ যোগ করেন তিনি।

 

বিএনপিকে উদ্দেশ্যে করে প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘নীতি-নৈতিকতা নিয়ে আপনারা প্রশ্ন তুলতে পারেন না। জিয়াউর রহমান ও এরশাদ উর্দি (সামরিক পোশক) পরে বাজেট ঘোষণা করেছে। বিচারপতি ছাত্তার ও সায়েম বাজেট পেশ করেছে। এটা কোন নৈতিকতার ভিত্তিতে করেছে?’

 

তিনি বলেন, ‘যাদের নিজেদেরই নৈতিক ভিত্তি নেই তারা কিভাবে নৈতিকতার প্রশ্ন তোলে? আদালত ইতোমধ্যে শামরিক শাসকদের শাসনকাল অবৈধ্য ঘোষণা করে দিয়েছে। আমি স্পষ্ট করে বলতে চাই- এই সরকার শতভাগ বৈধ ও সাংবিধানিক।’ সুরঞ্জিত বলেন, ‘খালেদা জিয়ার গাত্রদাহ শুরু হয়েছে এতোবড় বাজেট ঘোষণা করেছে বর্তমান সরকার, আমরা কেন পারিনি! আপনারা হাজারের বই পড়েছেন লাখের বাজেট দিবেন কিভাবে?’

 

সংগঠনের উপদেষ্টা হাজি মো. সেলিমের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।