খালেদার রিট, তৃতীয় বেঞ্চে শুনানি বুধবার

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ফান্ড মামলায় অভিযোগ গঠনকারী বিচারকের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার রিটে দ্বিধাবিভক্তি আদেশ নিষ্পত্তিতে হাইকোর্টের তৃতীয় বেঞ্চে শুনানির জন্য আগামী ১৮ বুধবার দিন ধার্য করা হয়েছে। রোববার বিচারপতি কাজী রেজা-উল হকের একক বেঞ্চে রিটটি নিষ্পত্তির জন্য সময় নির্ধারণ করেন।

 

এছাড়া কোর্ট কর্তৃপক্ষকে ২৪ ঘণ্টার মধ্যে বাদী পক্ষকে রায়ের সত্যায়িত কপি সরবরাহের নির্দেশও দেন। খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী রায়ের সত্যায়িত কপি না পাওয়ায় সময় আবেদন করেন। এর আগে হাইকোর্টের একটি বেঞ্চ এ রিটের শুনানি শেষে দ্বিধাবিভক্ত আদেশ দেয়ায় আবেদনের নিষ্পত্তি করতে তৃতীয় বেঞ্চ গঠন করা হয়েছে।

 

এর আগে গত ২৫ মে হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি ইজারুল হক আকন্দের বেঞ্চ বিভক্ত আদেশ দেন। জ্যেষ্ঠ বিচারপতি ফারাহ্ মাহবুব বিচারিক আদালতে মামলা দু’টির কার্যক্রমের ওপর তিন মাসের স্থগিতাদেশ দেন ও পাশাপাশি রুল জারি করেন। রুলে মামলা দু’টির অভিযোগ গঠনকারী বিচারক বাসু দেব রায়ের নিয়োগকে কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয়।

 

অপরদিকে কনিষ্ঠ বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ খালেদা জিয়ার রিট আবেদনটি খারিজ করে দেন। গত ১২ মে খালেদা জিয়ার পক্ষে অ্যাডভোকেট আসাদুজ্জামান এ রিট আবেদন দায়ের করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।