সোনাগাজীতে ৩০টি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিকের পদ শূণ্য ॥ পদোন্নতি পাচ্ছে ১৮ জন

সোনাগাজী উপজেলায় ১০২টি সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলোর মধ্যে ৩০টি বিদ্যালয়ে প্রধান শিকের পদ দীর্ঘদিন থেকে শূণ্য রয়েছে। যার ফলে বিদ্যালয়গুলোতে শিা ব্যবস্থা ধারুণ ভাবে ব্যহত হচ্ছউপজেলা শিা অফিস সূত্রে জানাযায়, সারাদেশে গত-৮ বছরে প্রধান শিক পদে পদোন্নতি না হওয়ায় সোনাগাজী উপজেলায় ৩০টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিকের পদ শূণ্য হয়েগেছে।

 

ইতি মধ্যে উক্ত পদ গুলোতে গ্রেডেশন অনুপাথে ১৮জন প্রধান শিক হিসেবে পদোন্নতি পাচ্ছে। তবে উপজেলায় ৭৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সম্পত্তি জাতীয় করণকৃত ২৬টি বিদ্যালয় মিলে উপজেলায় ১০২টি সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

 

সরকারী ৭৬টির মধ্যে ২০টি ও নতুন ২৬টি স্কুলের মধ্যে ১০টি প্রধান শিকের পদ শূণ্য। জাতীয়করণ কৃত ২৬টি স্কুলের ১০টির মধ্যে প্রধান শিকের পদ শূণ্য থাকলেও বর্তমানে পদোন্নতি তালিকায় উক্ত স্কুল গুলোর নাম আসছেনা। শুধুমাত্র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শূণ্য ২০টি পদের মধ্যে ১৮টিতে সহকারী শিকেরা গ্রেডেশান অনুসারে পদোন্নতি পাচ্ছেন।

 

উপজেলা প্রাথমিক শিা অফিসার মহি উদ্দিন জানান সোনাগাজী উপজেলায় প্রধান শিক পদে পদোন্নতির জন্য গ্রেডেশান অনুযায়ী ২৮২ জন শিকের তালিকা জেলায় পাঠানো হয়েছে। তার মধ্যে ১৮জন শিককে শিা কমিটিও জেলার অনুমোদনের পরিপে্িরতে প্রধান শিক পদে পদোন্নতি দেওয়া হবে।

 

তবে এইচ.এস.সি এবং সি.ইন.এড ও সন্তোস জনক এসি.আর প্রাপ্ত শিকেরাই পদোন্নতির েেত্র অগ্রাধিকার পাবে। তিনি আরও জানান সরকারী বিধি মোতাবেক কর্মরত শিকদের মধ্য থেকে ৬৫ % সরাসরী ৩৫% প্রধান শিক নিয়োগের মাধ্যমে শূণ্য পদ গুলো পূরণ করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।